মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রবিবার এক অনন্য বাংলাদেশকে দেখলো ক্রিকেট বিশ্ব। টেস্ট ক্রিকেটের পরাশক্তি দল ইংল্যান্ডকে রীতিমত নাস্তানাবুদ করে ১০৮ রানে পরাজিত করেছে বাংলার টাইগাররা। তবে এই ম্যাচ জয়ে মিরাজ-তামিমদের থেকে কোনো অংশে অবদান কম নয় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের, যারা মাঠটি খেলার উপযোগী রাখতে রাতদিন খেটে যান। কি রোদ কি বৃষ্টি, সব কিছু উপেক্ষা করেই তাঁদের মাঠ পরিচর্যার কাজে লেগে থাকতে হয়। ক্রিকেট প্রেমী এই মানুষগুলো টাইগারদের ইংলিশ বধ কাব্যে সামিল হতে পেরে যথার্থই খুশি। তাদের খুশি আরও বাড়িয়ে দিয়েছেন টাইগারদের টেস্ট দলপতি মুশফিকুর রহিম। ক্রিকেটের সাথে বসবাস করা এই মানুষগুলোর হাতে ম্যাচ শেষে ৫৫ হাজার টাকা তুলে দিয়েছেন মুশফিক। পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে গ্রাউন্ডসম্যানদের হাতে এই টাকা তুলে দেন টাইগার দলপতি। মুশফিকের এই মহানুভবতায় এক গ্রাউন্ডসম্যান বলেন, ‘খুশি হয়ে মুশফিক ভাই আমাদের ৫৫ হাজার টাকা পুরস্কার দিয়েছেন। আমরা এই ম্যাচে ৬০ জন গ্রাউন্ডসম্যান কাজ করেছি।’ তবে শুধু টাকাই দেননি, ১০৮ রানের দুর্দান্ত জয়ের পর গ্রাউন্ডসম্যানদের কাছে গিয়ে ধন্যবাদও জানান মুশফিক। এছাড়াও গ্রাউন্ডসম্যানদের সাথে ছবিও তোলেন তিনি। বাংলাদেশ অধিনায়ককে কাছে পেয়ে গ্রাউন্ডসম্যানরাও জয়োৎসব করেছেন। আর তাদের সাথে ছিলেন গ্রাউন্সম্যানদের সাথে কাজ করে যাওয়া মিরপুরের পিচ কিউরেটর গামিনি ডি সিলভা। ছবি : ক্রিকইনফো

 

 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রবিবার এক অনন্য বাংলাদেশকে দেখলো ক্রিকেট বিশ্ব। টেস্ট ক্রিকেটের পরাশক্তি দল ইংল্যান্ডকে রীতিমত নাস্তানাবুদ করে ১০৮ রানে পরাজিত করেছে বাংলার টাইগাররা। 


তবে এই ম্যাচ জয়ে মিরাজ-তামিমদের থেকে কোনো অংশে অবদান কম নয় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের, যারা মাঠটি খেলার উপযোগী রাখতে রাতদিন খেটে যান। কি রোদ কি বৃষ্টি, সব কিছু উপেক্ষা করেই তাঁদের মাঠ পরিচর্যার কাজে লেগে থাকতে হয়।

ক্রিকেট প্রেমী এই মানুষগুলো টাইগারদের ইংলিশ বধ কাব্যে সামিল হতে পেরে যথার্থই খুশি। তাদের খুশি আরও বাড়িয়ে দিয়েছেন টাইগারদের টেস্ট দলপতি মুশফিকুর রহিম।

ক্রিকেটের সাথে বসবাস করা এই মানুষগুলোর হাতে ম্যাচ শেষে ৫৫ হাজার টাকা তুলে দিয়েছেন মুশফিক। পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে গ্রাউন্ডসম্যানদের হাতে এই টাকা তুলে দেন টাইগার দলপতি।

 

মুশফিকের এই মহানুভবতায় এক গ্রাউন্ডসম্যান বলেন,

‘খুশি হয়ে মুশফিক ভাই আমাদের ৫৫ হাজার টাকা পুরস্কার দিয়েছেন। আমরা এই ম্যাচে ৬০ জন গ্রাউন্ডসম্যান কাজ করেছি।’

তবে শুধু টাকাই দেননি, ১০৮ রানের দুর্দান্ত জয়ের পর গ্রাউন্ডসম্যানদের কাছে গিয়ে ধন্যবাদও জানান মুশফিক। এছাড়াও গ্রাউন্ডসম্যানদের সাথে ছবিও তোলেন তিনি।

বাংলাদেশ অধিনায়ককে কাছে পেয়ে গ্রাউন্ডসম্যানরাও জয়োৎসব করেছেন। আর তাদের সাথে ছিলেন গ্রাউন্সম্যানদের সাথে কাজ করে যাওয়া মিরপুরের পিচ কিউরেটর গামিনি ডি সিলভা।

 

ছবি : ক্রিকইনফো

Post A Comment: