ক্রিকেট খেলার সময় মাঠে সবচেয়ে বেশী পরিশ্রম করতে হয় একজন উইকেট রক্ষককে। বেশীরভাগ দলই উইকেট কিপারের পারফরমেন্সের উপরই নির্ভর করে থাকে। আর এই উইকেটের পেছনে দলের দায়িত্ব ভারবহন করেছেন এমন তালিকায় রয়েছেন বিশ্ব ক্রিকেটের বড় বড় লিজেন্ডারি খেলোয়াড়। তবে টেস্টে উইকেটের পেছনে কোন সুযোগ লুফে নেয়ার সাফল্যের এই তালিকায় নেই টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। বরং উইকেটের পেছনে চান্স মিস করার তালিকায় সবচেয়ে বাজে অবস্থানে রয়েছেন এই টাইগার টেস্ট দলপতি। এখন পর্যন্ত ৪৯ টেস্টে ৮৬ সুযোগের ৩২ শতাংশ সুযোগ মিস করেছেন মুশফিক। এই তালিকায় ক্যাঁচ মিসের শতাংশ সবচেয়ে বেশী মুশফিকেরই। মুশফিক ছাড়াও এই তালিকায় আছেন তিন পাকিস্তানী উইকেট রক্ষক। এরা হলেন আদনান আকমল ২১ টেস্টে ৭৭ সুযোগের ২২ শতাংশ, কামরান আকমল ৫৩ টেস্টে ২০৩ সুযোগের ২০ শতাংশ ও সরফরাজ আহমেদ ২৭ টেস্টে ৬৩ সুযোগের ২১ শতাংশ। এছাড়াও ভারতের দিনেশ কার্তিক ২২ ম্যাচে ৫০ সুযোগের ২২ শতাংশ সুযোগ মিস করে এই তালিকায় অবস্থান করেছেন। সুত্রঃ ইন্টারনেট
বাজে কিপারদের তালিকায় সবার উপরে মুশফিক
বাজে কিপারদের তালিকায় সবার উপরে মুশফিক


ক্রিকেট খেলার সময় মাঠে সবচেয়ে বেশী পরিশ্রম করতে হয় একজন উইকেট রক্ষককে। বেশীরভাগ দলই উইকেট কিপারের পারফরমেন্সের উপরই নির্ভর করে থাকে।

 

আর এই উইকেটের পেছনে দলের দায়িত্ব ভারবহন করেছেন এমন তালিকায় রয়েছেন বিশ্ব ক্রিকেটের বড় বড় লিজেন্ডারি খেলোয়াড়।

 

তবে টেস্টে উইকেটের পেছনে কোন সুযোগ লুফে নেয়ার সাফল্যের এই তালিকায় নেই টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। বরং উইকেটের পেছনে চান্স মিস করার তালিকায় সবচেয়ে বাজে অবস্থানে রয়েছেন এই টাইগার টেস্ট দলপতি।


এখন পর্যন্ত ৪৯ টেস্টে ৮৬ সুযোগের ৩২ শতাংশ সুযোগ মিস করেছেন মুশফিক। এই তালিকায় ক্যাঁচ মিসের শতাংশ সবচেয়ে বেশী মুশফিকেরই।


মুশফিক ছাড়াও এই তালিকায় আছেন তিন পাকিস্তানী উইকেট রক্ষক। এরা হলেন আদনান আকমল ২১ টেস্টে ৭৭ সুযোগের ২২ শতাংশ, কামরান আকমল ৫৩ টেস্টে ২০৩ সুযোগের ২০ শতাংশ ও সরফরাজ আহমেদ ২৭ টেস্টে ৬৩ সুযোগের ২১ শতাংশ।


এছাড়াও ভারতের দিনেশ কার্তিক ২২ ম্যাচে ৫০ সুযোগের ২২ শতাংশ সুযোগ মিস করে এই তালিকায় অবস্থান করেছেন।


সুত্রঃ ইন্টারনেট

Post A Comment: