টি-টোয়েন্টিতেও এই বাংলাদেশি দুই তারকার সাফল্য চোখে পড়ার মতো। তাই ভারতীয় দৈনিক আনন্দবাজারের তৈরি করা সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশেও ঠাঁই করে নিয়েছেন সাকিব-মুস্তাফিজ।একটা সময় তিন ঘরানার ক্রিকেটেই বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন তিনি। এই বিভাগে এখনো বিশ্বের অন্যতম সেরাদের কাতারে আছেন সাকিব আল হাসান। ব্যাট ও বল হাতে অসাধারণ সাফল্যে বেশ কিছুদিন ধরেই দেশের মুখ উজ্জ্বল করে আসছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের নতুন বিস্ময়ের নাম মুস্তাফিজুর রহমান। এই বাঁ-হাতি পেসার এক-দেড় বছর ধরে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। আর কিছুদিন আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন তিনি।



টি-টোয়েন্টিতেও এই বাংলাদেশি দুই তারকার সাফল্য চোখে পড়ার মতো। তাই ভারতীয় দৈনিক আনন্দবাজারের তৈরি করা সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশেও ঠাঁই করে নিয়েছেন সাকিব-মুস্তাফিজ।একটা সময় তিন ঘরানার ক্রিকেটেই বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন তিনি। এই বিভাগে এখনো বিশ্বের অন্যতম সেরাদের কাতারে আছেন সাকিব আল হাসান। ব্যাট ও বল হাতে অসাধারণ সাফল্যে বেশ কিছুদিন ধরেই দেশের মুখ উজ্জ্বল করে আসছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের নতুন বিস্ময়ের নাম । এই বাঁ-হাতি পেসার এক-দেড় বছর ধরে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। আর কিছুদিন আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন তিনি।


সাকিব ৫৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৩.৯৭ গড়ে ১১০৩ রান করেছেন। আর বল হাতে নিয়েছেন ৬৫ উইকেট। শুধু তাই নয়, স্পিনারদের মধ্যে টি-টোয়েন্টিতে সবমিলিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারিও এখন তিনি। ২০৯ ম্যাচে তাঁর সংগ্রহ ২৪২ উইকেট।আর মুস্তাফিজ এখন পর্যন্ত মাত্র ১৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আর উইকেট নিয়েছেন ২২টি। আর আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অসাধারণ সাফল্য পেয়েছিলেন কাটার-মাস্টার। ১৬ ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। তাই সারা দুনিয়া এই তরুণ পেসারের বন্দনায় মেতে ওঠে।


টি-টোয়েন্টির সেরা একাদশ : ক্রিস গেইল,  ব্রেন্ডন ম্যাকালাম,  বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স,  সাকিব অল হাসান,  মহেন্দ্র সিং ধোনি,  ডোয়েন ব্রাভো,  ডেল স্টেইন,  সুনিল নারিন,  মুস্তাফিজুর রহমান,  লাসিথ মালিঙ্গা।

Post A Comment: