উপকরনঃ খাসীর মাংস ১ কেজি দই ১/২ কাপ পেঁয়াজ,বাটা ১/৪ কাপ চিনি ২ চা. চা. আদা,বাটা ১ টে. চা. লবণ ২ চা. চা. রসুন,বাটা ২ চা. চা. ঘি ১/২ কাপ দারচিনি,২ সে.মি. ৩ টুকরা পেঁয়াজ,স্লাইজ৬ টি এলাচ ৪ টি আলু (ইচ্ছা) ৬ টি কেওড়া ২ টে. চা. প্রনালিঃ ১। খাসীর মাংস টুকরা করে ধুয়ে নাও। বাটা মসলা.গরম মসলা.দই ও ১/৪ কাপ ঘি দিয়ে চুলায় দাও। মাংস সিদ্ধ হলে চিনি ও লবণ দিয়ে নামাও। সিদ্ধ না হলে আন্দাজ মত ফুটানো পানি দিয়ে আরও সিদ্ধ কর। ২। আলুর খোসা ছাড়িয়ে ২ টুকরা কর। বাকি ঘিয়ে আলু অল্প ভেজে তুলে রাখ। ৩। হাঁড়ির ঘিয়ে কাটা পেঁয়াজ দিয়ে হালকা বাদামী রং করে ভাজ। মাংস দিয়ে কষাও। মাংস ভাজা হলে আলু ও কেওড়া দিয়ে কষাও। ভুনা গন্ধ বের হলে আলু মাংস ডুবিয়ে পানি দাও। হাঁড়ির চারপাশ থেকে চামচ দিয়ে নেড়ে মসলা ছাড়িয়ে নাও। ঢেকে মাঝারি আঁচে ৫-৬ মিনিট ফুটাও। জ্বাল কমিয়ে কিছুক্ষণ দমে রাখ আলু সিদ্ধ হলে নামাও।



উপকরনঃ
 খাসীর মাংস    ১ কেজি    দই    ১/২ কাপ পেঁয়াজ,বাটা    ১/৪ কাপ    চিনি    ২ চা. চা. আদা,বাটা    ১ টে. চা.    লবণ    ২ চা. চা. রসুন,বাটা    ২ চা. চা.    ঘি    ১/২ কাপ দারচিনি,২ সে.মি.    ৩ টুকরা   পেঁয়াজ,স্লাইজ৬ টি এলাচ    ৪ টি    আলু (ইচ্ছা)    ৬ টি কেওড়া    ২ টে. চা.  
      
 প্রনালিঃ
 ১। খাসীর মাংস টুকরা করে ধুয়ে নাও। বাটা মসলা.গরম মসলা.দই ও ১/৪ কাপ        ঘি দিয়ে চুলায় দাও। মাংস সিদ্ধ হলে চিনি ও লবণ দিয়ে নামাও। সিদ্ধ না       হলে আন্দাজ মত ফুটানো পানি দিয়ে আরও  সিদ্ধ কর।
২। আলুর খোসা ছাড়িয়ে ২ টুকরা কর। বাকি ঘিয়ে আলু অল্প ভেজে তুলে রাখ।
৩। হাঁড়ির ঘিয়ে কাটা পেঁয়াজ দিয়ে হালকা বাদামী রং করে ভাজ। মাংস দিয়ে        কষাও। মাংস ভাজা হলে আলু ও কেওড়া দিয়ে কষাও। ভুনা গন্ধ বের হলে          আলু মাংস ডুবিয়ে পানি দাও। হাঁড়ির চারপাশ থেকে চামচ দিয়ে নেড়ে মসলা      ছাড়িয়ে নাও। ঢেকে মাঝারি আঁচে ৫-৬ মিনিট ফুটাও। জ্বাল কমিয়ে                     কিছুক্ষণ দমে রাখ আলু সিদ্ধ হলে নামাও। 

Post A Comment: