আমরা অনেকেই নামি দামি কোম্পানির মোবাইল ফোন কিনে থাকি। ভালো একটা কোম্পানির মোবাইল কিনতে মোটামুটি টাকার অংক গুনতে হয়। আর আমাদের কে ফোন গুলোর গুনগত মান সম্পর্কে সন্দেহ থেকেই যায়। বাজারে যে ভাবে নকল বা কপি বা মাস্টার কপি বের হচ্ছে তাতে করে ভাল ফোন চিনতে সমস্যা হয়ে যায়।



আমরা অনেকেই নামি দামি কোম্পানির মোবাইল ফোন কিনে থাকি। ভালো একটা কোম্পানির মোবাইল কিনতে মোটামুটি টাকার অংক গুনতে হয়। আর আমাদের কে ফোন গুলোর গুনগত মান  সম্পর্কে সন্দেহ থেকেই যায়। বাজারে যে ভাবে নকল বা কপি বা মাস্টার কপি বের হচ্ছে তাতে করে ভাল ফোন চিনতে সমস্যা হয়ে যায়।


যাই হোক, এক মিনিটেই দেখে নিন আপনার সখের ফোনসেট অরিজিনাল নাকি নকল? আপনার IMEI number দিয়েই সহজেই মোরাইলের যাবতীয় তথ্য বের করা যাবে।যদি  ফোনের সকল তথ্য বের হয় তা হলে সেটা হবে অরিজিনাল ফোন। আর আজে বাজে কিছু আসলে ধরে নিতে হবে এটার মাঝে ভেজাল আছে।


প্রথমে ফোনের *#06# চাপুন। দেখবেন ১৫ টি সংখার IMEI নাম্বার এসেছে। তারপর এই লিংকে (www.emei.info)   যান। এর উপরে যে ফাকা যায়গা দেখবেন সেখানে এই ১৫টি সংখা বসিয়ে check চাপুন। নিচের ছবিটির মতো; তারপর আপনার মোবাইলের যাবতীয় সকল তথ্য বের হবে। যদি তথ্য  না আসে তাহলে আপনার মোবাইলটি  অর্জিনাল নয়।   

Post A Comment: