চিকেন নাগেট তো অনেকেই খেয়েছেন কিন্তু আজ থাকছে একটু ভিন্ন স্বাদে কুড়কুড়ে মজাদার চিকেন নাগেট রেসিপি। খুব সহজে ও কম সময়েই তৈরি করা যায় এটি। বিকেলের নাস্তায় খুব জমবে ভাল। তাছাড়া এটি ছোট বড় সবাই খুব পছন্দ করবে। তাহলে জেনে নিন রেসিপি। উপকরণ: মুরগির মাংসের কিমা-৫০০গ্রাম পেঁয়াজ (কেটে নেয়া) – ১টি ডিম-১টি পাউরুটির স্লাইস- ৬টি ব্রেডক্রাম্ব- ১কাপ ময়দা- ১কাপ পানি- ১/২ কাপ রসুনবাটা- ১চা চামচ লবণ- ১চা চামচ গোলমরিচ গুঁড়ো- ১/৪ চা চামচ তেল- ভাজার জন্য প্রণালী: মুরগির মাংসের কিমা, পাউরুটির স্লাইস, রসুন, গোলমরিচ গুঁড়ো, লবণ ও পেঁয়াজ একসাথে নিয়ে একটি ফুড প্রসেসরে মিক্স করে নিন। এই মিশ্রণটি একটি বাটিতে নিন এবং ১ টেবিল চামচ করে মিশ্রণ নিয়ে নাগেটের আকৃতি দিন। আরেকটি পাত্রে ডিম ফেটিয়ে নিন এবং পানি মেশান। এবার অপর একটি পাত্রে ব্রেড ক্রাম্ব নিন। এখন নাগেট গুলো এক এক করে নিয়ে পর্যায়ক্রমে ময়দা, ডিম এবং ব্রেডক্রাম্ব মেখে নিন। কয়েকটি করে নাগেট নিয়ে ৫-৬ মিনিট ডুবো তেলে ভাজুন, সোনালি-বাদামি রঙ না আসা পর্যন্ত। টমেটো সসের সাথে উপভোগ করুন মজাদার চিকেন নাগেট।

 

 

  চিকেন নাগেট তো অনেকেই খেয়েছেন কিন্তু আজ থাকছে একটু ভিন্ন স্বাদে কুড়কুড়ে মজাদার চিকেন নাগেট রেসিপি। খুব সহজে ও কম সময়েই তৈরি করা যায় এটি। রমজানের ইফতারে খুব জমবে ভাল। তাছাড়া এটি ছোট বড় সবাই খুব পছন্দ করবে। তাহলে জেনে নিন রেসিপি।


উপকরণ:

মুরগির মাংসের কিমা-৫০০গ্রাম
পেঁয়াজ (কেটে নেয়া) – ১টি
ডিম-১টি
পাউরুটির স্লাইস- ৬টি
ব্রেডক্রাম্ব- ১কাপ
ময়দা- ১কাপ
পানি- ১/২ কাপ
রসুনবাটা- ১চা চামচ
লবণ- ১চা চামচ
গোলমরিচ গুঁড়ো- ১/৪ চা চামচ
তেল- ভাজার জন্য

প্রণালী:

  মুরগির মাংসের কিমা, পাউরুটির স্লাইস, রসুন, গোলমরিচ গুঁড়ো, লবণ ও পেঁয়াজ একসাথে নিয়ে একটি ফুড প্রসেসরে মিক্স করে নিন। এই মিশ্রণটি একটি বাটিতে নিন এবং ১ টেবিল চামচ করে মিশ্রণ নিয়ে নাগেটের আকৃতি দিন। আরেকটি পাত্রে ডিম ফেটিয়ে নিন এবং পানি মেশান। এবার অপর একটি পাত্রে ব্রেড ক্রাম্ব নিন।

  এখন নাগেট গুলো এক এক করে নিয়ে পর্যায়ক্রমে ময়দা, ডিম এবং ব্রেডক্রাম্ব মেখে নিন। কয়েকটি করে নাগেট নিয়ে ৫-৬ মিনিট ডুবো তেলে ভাজুন, সোনালি-বাদামি রঙ না আসা পর্যন্ত। টমেটো সসের সাথে উপভোগ করুন মজাদার চিকেন নাগেট।

Post A Comment: