রোজাদারদের জন্য ‘সওয়াব’ নামের একটি অ্যাপ তৈরি করেছে মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান এমসিসি। ইফতার ও সেহ্‌রির সময়সূচিসহ রোজা সম্পর্কিত তথ্য আছে এতে। এমসিসির প্রযুক্তিপ্রধান মাইনুল ইসলাম বলেন, ‘গুগল প্লে স্টোরে হাজারো ইসলামিক অ্যান্ড্রয়েড অ্যাপ থাকলেও বাংলায় একটি পূর্ণাঙ্গ অ্যাপ তৈরি করেছে এমসিসি। অনেকগুলো অ্যাপ ডাউনলোড করলে মোবাইল ফোনের মেমোরি নষ্ট হয়। গ্রাহকদের এ সুবিধার কথা ভেবে আমরা একটি অ্যাপেই সব কটি সেবা দেওয়ার চেষ্টা করেছি। রোজার পাশাপাশি সব সময় অ্যাপটি ব্যবহার করা যাবে।’ পুরো রমজান মাসের ক্যালেন্ডার, সেহ্‌রি ও ইফতারের সময়সূচি, স্বয়ংক্রিয় অ্যালার্ম, নামাজের সময় জানাতে পারে এটি। সঠিকভাবে কেবলা খুঁজে বের করার জন্য এতে আছে কম্পাস। সেহ্‌রি ও ইফতারের জন্য দোয়াসহ বিভিন্ন প্রয়োজনীয় দোয়ার বাংলা এবং তারাবির নামাজের নিয়মকানুন ও দোয়া পাওয়া যাবে এতে। প্লে স্টোরের (https://play.google.com/store/apps/details?id=com.mcc.ramadan) লিংক থেকে বিনা মূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অ্যান্ড্রয়েড ৪.০ বা কিটক্যাটের ওপরে যেকোনো সংস্করণের মোবাইল ফোন ও ট্যাবলেটে চলবে এটি। উইন্ডোজ প্ল্যাটফর্মেও এই অ্যাপ পাওয়া যাবে।
 রোজাদারদের জন্য ‘সওয়াব’ নামের একটি অ্যাপ তৈরি করেছে মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান এমসিসি। ইফতার ও সেহ্‌রির সময়সূচিসহ রোজা সম্পর্কিত তথ্য আছে এতে।


এমসিসির প্রযুক্তিপ্রধান মাইনুল ইসলাম বলেন, ‘গুগল প্লে স্টোরে হাজারো ইসলামিক অ্যান্ড্রয়েড অ্যাপ থাকলেও বাংলায় একটি পূর্ণাঙ্গ অ্যাপ তৈরি করেছে এমসিসি। অনেকগুলো অ্যাপ ডাউনলোড করলে মোবাইল ফোনের মেমোরি নষ্ট হয়। গ্রাহকদের এ সুবিধার কথা ভেবে আমরা একটি অ্যাপেই সব কটি সেবা দেওয়ার চেষ্টা করেছি। রোজার পাশাপাশি সব সময় অ্যাপটি ব্যবহার করা যাবে।’

পুরো রমজান মাসের ক্যালেন্ডার, সেহ্‌রি ও ইফতারের সময়সূচি, স্বয়ংক্রিয় অ্যালার্ম, নামাজের সময় জানাতে পারে এটি। সঠিকভাবে কেবলা খুঁজে বের করার জন্য এতে আছে কম্পাস। সেহ্‌রি ও ইফতারের জন্য দোয়াসহ বিভিন্ন প্রয়োজনীয় দোয়ার বাংলা এবং তারাবির নামাজের নিয়মকানুন ও দোয়া পাওয়া যাবে এতে।

প্লে স্টোরের (https://play.google.com/store/apps/details?id=com.mcc.ramadan) লিংক থেকে বিনা মূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অ্যান্ড্রয়েড ৪.০ বা কিটক্যাটের ওপরে যেকোনো সংস্করণের মোবাইল ফোন ও ট্যাবলেটে চলবে এটি। উইন্ডোজ প্ল্যাটফর্মেও এই অ্যাপ পাওয়া যাবে।

Post A Comment: