সেহরিতে সবরকমের খাবার মুখে রোচে না। সেহরিতে প্রয়োজন সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার। সেরকমই একটি পদ হতে পারে মাছের বড়া। ভাজা, ভাজি, কোপ্তা, কারি- কতরকমভাবেই তো মাছ খাওয়া হয় প্রতিদিন। মাছ বড়া কখনো তৈরি করেছেন কি? সেহরিতে গরম ভাতের সঙ্গে খেতে বেশ সুস্বাদু এই মাছের বড়া। খুব সহজ এই রেসিপিটি শিখে নিতে পারেন ঝটপট- উপকরণ : আধা ভাজা যেকোনো মাছ (কাটা ছাড়িয়ে) ১ কাপ, মসুর ডাল বাটা আধা কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচা মরিচ কুচি ৫টি, মৌরি একচিমটি, রসুন বাটা আধা চা চামচ, আদা বাটা আধা চা চামচ, লবণ স্বাদমতো, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, তেল ভাজার জন্য, হলুদ আধা চা চামচ। প্রণালি : মাছ ধুয়ে পানি ঝরিয়ে নিন। এরপর হালকা ভেজে কাটা ছাড়িয়ে নিন। সব উপকরণ মাছের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার গোল আকারে ডুবো তেলে ভেজে গরম গরম পরিবেশন করুন।

সেহরিতে সবরকমের খাবার মুখে রোচে না। সেহরিতে প্রয়োজন সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার। সেরকমই একটি পদ হতে পারে মাছের বড়া। ভাজা, ভাজি, কোপ্তা, কারি- কতরকমভাবেই তো মাছ খাওয়া হয় প্রতিদিন। মাছ বড়া কখনো তৈরি করেছেন কি? সেহরিতে গরম ভাতের সঙ্গে খেতে বেশ সুস্বাদু এই মাছের বড়া। খুব সহজ এই রেসিপিটি শিখে নিতে পারেন ঝটপট-

উপকরণ : আধা ভাজা যেকোনো মাছ (কাটা ছাড়িয়ে) ১ কাপ, মসুর ডাল বাটা আধা কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচা মরিচ কুচি ৫টি, মৌরি একচিমটি, রসুন বাটা আধা চা চামচ, আদা বাটা আধা চা চামচ, লবণ স্বাদমতো, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, তেল ভাজার জন্য, হলুদ আধা চা চামচ।

প্রণালি : মাছ ধুয়ে পানি ঝরিয়ে নিন। এরপর হালকা ভেজে কাটা ছাড়িয়ে নিন। সব উপকরণ মাছের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার গোল আকারে ডুবো তেলে ভেজে গরম গরম পরিবেশন করুন।

Post A Comment: