সরকারকে উদ্দেশ্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমদে বলেছেন, আপনাদের শুভবুদ্ধির উদায় হোক। যে কয়েক দিন ক্ষমতায় আছেন সাধারণ মানুষের জন্য কাজ করুন। কারণ জনগণের জন্য কাজ করলেই দেশে শান্তি ফিরে আসবে।

তিনি বলেন, মুক্ত চিন্তার চর্চা ও সংবাদের স্বাধানীতা যেখানে বন্ধ। মানবতা যেখানে অনুপস্থিত সেখানে গণতন্ত্র বলে থাকে না বলে মন্তব্য করেন এমাজ উদ্দিন আহমেদ।

শুক্রবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে দিগন্ত টেলিভিশন আয়োজিত এক প্রতিবাদী সংহতি সম্মেলনে তিনি এ কথা বলেন।

দিগন্ত টেলিভিশেনর নির্বাহী পরিচালক মাহবুবুল আলমের সভাপতিতেত্ব গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কবি ফরহাদ মজহার,নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, এম এ আজিজ,এম আব্দুল্লাহ, সৈয়দ আবদাল আহমেদ,কবি আব্দুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্যে রাখেন।

‘সাময়িক সম্প্রচার নিষেধাজ্ঞার আঁধার দু:সহ ৩ বছর’ শীর্ষক এ সম্মেলন এমাজ উদ্দিন বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী হাইকোর্টর ঘোষণা বিচারবিভাগকে সংসদের নিয়ন্ত্রণ নেয়ার প্রচেষ্টা চলছে। পৃথিবীর ইতিহাসে কোন দেশে এরকম ঘটনা ঘটেনি।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সংবিধানের কতগুলো মৌলিক বিষয় আপনারা পরিবর্তনের চেষ্টা করছেন। অবিলম্বে নিজেদের সংশোধন করুন।

এমাজ উদ্দিন বলেন, সরকার ষড়যন্ত্রমূলকভাবে একজন সম্মনিত ব্যক্তিকে কারাগারে নেয়ার প্রচেষ্ট করছে। এই ঘটনা অগ্রহণযোগ্য। ওসমান ফারুকের বিরুদ্ধে যুদ্ধাপরাধীর যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

Post A Comment: