টি২০ ‘বিশ্বচ্যাম্পিয়ন’ ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের সাথে টেস্ট খেলতে চায়! এই তো ক’দিন আগেই ভারতের ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ। এবার সেই ওয়েস্ট ইন্ডিজই এবার বাংলাদেশের মাটিতে টেস্ট খেলতে চায়। এমনটা জানালেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি ভিন্ন খবরকে বলেন, ‘আমরা ওদের কাছ থেকে শুধু টেস্ট খেলার প্রস্তাব পেয়েছি। তবে, আমরা অন্যান্য ফরম্যাট নিয়েও ভাবছি। গত দুই-তিন মাস আমাদের মনোযোগ ছিল শুধু টি-টোয়েন্টি নিয়ে। এবার আমাদের পূর্ণ মনোযোগ থাকবে টেস্ট আর ওয়ানডের দিকে।’ সভাপতি এটাও জানিয়েছেন যে, রোববার ওয়েস্ট ইন্ডিজের প্রস্তাব নিয়ে বোর্ড বিস্তারিত আলোচনা করবে। আর শিগগিরই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। আগামী আগস্টের শেষে ভারতের মাটিতে একটা টেস্ট খেলার কথা বাংলাদশের। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজকে স্কোয়াড বাছাইয়ের জন্য দারুণ একটা সুযোগ হিসেবে দেখছে বোর্ড। সর্বশেষ ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই টেস্ট খেলেছিল বাংলাদেশ। বলাই বাহুল্য, দু’টেস্টেই যাচ্ছেতাই পরাজয় বরণ করতে হয় মুশফিকুর রহিমের দলকে।
 

   এই তো ক’দিন আগেই ভারতের ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ। এবার সেই ওয়েস্ট ইন্ডিজই এবার বাংলাদেশের মাটিতে টেস্ট খেলতে চায়।
 


এমনটা জানালেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি ভিন্ন খবরকে বলেন, ‘আমরা ওদের কাছ থেকে শুধু টেস্ট খেলার প্রস্তাব পেয়েছি। তবে, আমরা অন্যান্য ফরম্যাট নিয়েও ভাবছি। গত দুই-তিন মাস আমাদের মনোযোগ ছিল শুধু টি-টোয়েন্টি নিয়ে। এবার আমাদের পূর্ণ মনোযোগ থাকবে টেস্ট আর ওয়ানডের দিকে।’

সভাপতি এটাও জানিয়েছেন যে, রোববার ওয়েস্ট ইন্ডিজের প্রস্তাব নিয়ে বোর্ড বিস্তারিত আলোচনা করবে। আর শিগগিরই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।

আগামী আগস্টের শেষে ভারতের মাটিতে একটা টেস্ট খেলার কথা বাংলাদশের। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজকে স্কোয়াড বাছাইয়ের জন্য দারুণ একটা সুযোগ হিসেবে দেখছে বোর্ড।

সর্বশেষ ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই টেস্ট খেলেছিল বাংলাদেশ। বলাই বাহুল্য, দু’টেস্টেই যাচ্ছেতাই পরাজয় বরণ করতে হয় মুশফিকুর রহিমের দলকে।

Post A Comment: