আগামীকাল সারাদেশ জুরে একসঙ্গে ৯০টির মতো সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘মুসাফির’। ‘মুসাফির’ সিনেমার মাধ্যমে চলতি বছরে প্রথমবারের মতো বড়পর্দায় মুখ দেখাতে যাচ্ছেন আরিফিন শুভ। সঙ্গে নিয়ে আসছেন নবাগত নায়িকা মারজান জেনিফাকে। আশিকুর রহমানের পরিচালিত এই চলচিত্রের অন্যতম আকর্ষণ হচ্ছে গান আর একশন। এর আগে দুই সিনেমায় আশিকুর চমৎকার কিছু গান উপহার দিয়েছেন। এবারও তার অন্যথা ঘটছে না। শ্রুতিমধুর গানগুলোর দৃশ্যায়নও নজরকাড়া। চিত্রগ্রহণ ও মিউজিক ভিডিও নির্মাণে আশিকুরের সুনাম রয়েছে। তার ছাপ পাওয়া যায় গানগুলোতে। ইতোমধ্যে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে বেশকটি গান প্রকাশ হয়েছে ধাপে ধাপে। টিজার ও অডিও’র পর প্রকাশ হয়েছে মূল ভিডিও। এভাবে প্রতিটি গান শোনা হয়েছে কয়েক লাখবার। ‘রঙ’ শিরোনামের গানটি লিখেছেন সোমেশ্বর অলি। প্রীতমের সুরে উৎসবের আমেজ তুলে ধরেছেন বেলাল খান ও কোনাল। দৃশ্যায়নও বেশ রঙচঙে। শুনতে ভাল লাগলেও ‘রঙ’-এর সুর-সঙ্গীত খুবই সাদামাটা। ২১ জানুয়ারি প্রকাশ হওয়া গানটি দেখা হয়েছে ২ লাখ ৮ হাজারের বেশিবার। রোমান্টিক গান হিসেবে ‘আলতো ছোঁয়াতে’ একদম নিখুঁত। সাথে আছে কক্সবাজারের চমৎকার লোকেশনের সদ্ব্যবহার। প্রাসঙ্গিক কোরিওগ্রাফির সঙ্গে ঝলমলে আউটফিটে দর্শক মজিয়েছেন শুভ ও মারজান। স্নেহাশীষ ঘোষের কথায় কণ্ঠ দেওয়ার পাশাপাশি ‍সুর-সঙ্গীত করেছেন ইমরান। বলা যায় নিজেকে উজাড় করে দিয়েছেন রিয়েলিটি শো থেকে উঠে আসা এ কণ্ঠশিল্পী ও সঙ্গীতায়োজক। ২০১৫ সালের ৩১ অক্টোবর ইউটিউবে আপ হওয়া গানটি এ পর্যন্ত দেখা হয়েছে ২ লাখ ৩৩ হাজারবারের বেশি। মুসাফিরের থিম সং ‘পথ জানা নেই’। এতে অন্যরকমভাবে পাওয়া গেছে তাহসানকে। তাই গানটির জনপ্রিয়তাও বেশি। ২০১৫ সালের ২৬ আগস্ট থেকে এ পর্যন্ত দেখা হয়েছে ৪ লাখ ৩০ হাজারের বেশিবার। আরজিন কামালের লিরিক থেকে সুর-সঙ্গীত করেছেন নাভিদ। আর ভিডিওতে পাওয়া যায় ড্রোন ক্যামেরা দিয়ে ধারণ করা ঢাকার চমৎকার কিছু দৃশ্য। আরো একটি রোমান্টিক ট্র্যাক ‘ফিরে আয়’, তবে পুরোপুরি স্যাড মুডে। আরজিন কামালের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছে পড়শি ও তাহসিন। সুর-সঙ্গীত করেছেন নাভিদ। চিত্রায়নে কোনো চমৎকারিত্ব নেই, তবে ভিউয়ার থেকে বোঝা যায় দর্শক পছন্দ করেছেন গানটি। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি ইউটিউবে আপ করার পর থেকে দেখা হয়েছে আড়াই লাখের বেশিবার। ‘মুসাফির’-এ আরো অভিনয় করেছেন টাইগার রবি, শিমুল খান ও সিন্ডি রোলিং। বিশেষ একটি চরিত্রে আছেন প্রসূন আজাদ। প্রযোজনা করছে পারসেপচুয়াল পিকচার্স ও ইনট্র্যাক ফিল্মস। ২২ এপ্রিল ‘মুসাফির’ মুক্তি পাচ্ছে ৯০টির মতো সিনেমা হলে।

   আগামীকাল সারাদেশ জুরে একসঙ্গে ৯০টির মতো সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘মুসাফির’। ‘মুসাফির’ সিনেমার মাধ্যমে চলতি বছরে প্রথমবারের মতো বড়পর্দায় মুখ দেখাতে যাচ্ছেন আরিফিন শুভ। সঙ্গে নিয়ে আসছেন নবাগত নায়িকা মারজান জেনিফাকে। আশিকুর রহমানের পরিচালিত এই চলচিত্রের অন্যতম আকর্ষণ হচ্ছে গান আর একশন।



এর আগে দুই সিনেমায় আশিকুর চমৎকার কিছু গান উপহার দিয়েছেন। এবারও তার অন্যথা ঘটছে না। শ্রুতিমধুর গানগুলোর দৃশ্যায়নও নজরকাড়া। চিত্রগ্রহণ ও মিউজিক ভিডিও নির্মাণে আশিকুরের সুনাম রয়েছে। তার ছাপ পাওয়া যায় গানগুলোতে।


ইতোমধ্যে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে বেশকটি গান প্রকাশ হয়েছে ধাপে ধাপে। টিজার ও অডিও’র পর প্রকাশ হয়েছে মূল ভিডিও। এভাবে প্রতিটি গান শোনা হয়েছে কয়েক লাখবার।
‘রঙ’ শিরোনামের গানটি লিখেছেন সোমেশ্বর অলি। প্রীতমের সুরে উৎসবের আমেজ তুলে ধরেছেন বেলাল খান ও কোনাল। দৃশ্যায়নও বেশ রঙচঙে। শুনতে ভাল লাগলেও ‘রঙ’-এর সুর-সঙ্গীত খুবই সাদামাটা। ২১ জানুয়ারি প্রকাশ হওয়া গানটি দেখা হয়েছে ২ লাখ ৮ হাজারের বেশিবার।



রোমান্টিক গান হিসেবে ‘আলতো ছোঁয়াতে’ একদম নিখুঁত। সাথে আছে কক্সবাজারের চমৎকার লোকেশনের সদ্ব্যবহার। প্রাসঙ্গিক কোরিওগ্রাফির সঙ্গে ঝলমলে আউটফিটে দর্শক মজিয়েছেন শুভ ও মারজান। স্নেহাশীষ ঘোষের কথায় কণ্ঠ দেওয়ার পাশাপাশি ‍সুর-সঙ্গীত করেছেন ইমরান। বলা যায় নিজেকে উজাড় করে দিয়েছেন রিয়েলিটি শো থেকে উঠে আসা এ কণ্ঠশিল্পী ও সঙ্গীতায়োজক। ২০১৫ সালের ৩১ অক্টোবর ইউটিউবে আপ হওয়া গানটি এ পর্যন্ত দেখা হয়েছে ২ লাখ ৩৩ হাজারবারের বেশি।


মুসাফিরের থিম সং ‘পথ জানা নেই’। এতে অন্যরকমভাবে পাওয়া গেছে তাহসানকে। তাই গানটির জনপ্রিয়তাও বেশি। ২০১৫ সালের ২৬ আগস্ট থেকে এ পর্যন্ত দেখা হয়েছে ৪ লাখ ৩০ হাজারের বেশিবার। আরজিন কামালের লিরিক থেকে সুর-সঙ্গীত করেছেন নাভিদ। আর ভিডিওতে পাওয়া যায় ড্রোন ক্যামেরা দিয়ে ধারণ করা ঢাকার চমৎকার কিছু দৃশ্য।


আরো একটি রোমান্টিক ট্র্যাক ‘ফিরে আয়’, তবে পুরোপুরি স্যাড মুডে। আরজিন কামালের কথায় গানটিতে কণ্ঠ দিয়েছে পড়শি ও তাহসিন। সুর-সঙ্গীত করেছেন নাভিদ। চিত্রায়নে কোনো চমৎকারিত্ব নেই, তবে ভিউয়ার থেকে বোঝা যায় দর্শক পছন্দ করেছেন গানটি। চলতি বছরের ১১ ফেব্রুয়ারি ইউটিউবে আপ করার পর থেকে দেখা হয়েছে আড়াই লাখের বেশিবার।


‘মুসাফির’-এ আরো অভিনয় করেছেন টাইগার রবি, শিমুল খান ও সিন্ডি রোলিং। বিশেষ একটি চরিত্রে আছেন প্রসূন আজাদ। প্রযোজনা করছে পারসেপচুয়াল পিকচার্স ও ইনট্র্যাক ফিল্মস। ২২ এপ্রিল ‘মুসাফির’ মুক্তি পাচ্ছে ৯০টির মতো সিনেমা হলে।


Post A Comment: