বর্তমান জীবনে Air conditioning-ব্যতিত কোন অফিস পাওয়া দুষ্কর হয়ে পরেছে ঠিক তেমনি একই রকম পরিস্থিতি হচ্ছে ঘরোয়া জীবনেও। তবে এদের পাশাপাশি নানা যানবাহনেও এখন Air conditioning-এর ব্যবস্থা করা হচ্ছে যার প্রমান আমরা দূর পাল্লা বাসে ভ্রমণের সময় দেখতে পাই। মূতল Air conditioning এখন আমাদের যেমনে একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে পরছে।

নিজ ঘরে air conditioner-এর প্রয়োজনীয়তা এত কেন আসুন জেনে নেই,


এই গরমের অসস্থি অনুভূতি হতে রক্ষা পেতে air conditioner-এর বিকল্প নেই।

Air conditioning যেমন একদিকে অফিসিয়াল জীবনে স্বস্তির আভাস নিয়ে এসেছে তেমনি একই রকম স্বস্তি এনেসে ঘরোয়া জীবনেও।

বর্তমান জীবনে  Air conditioning-ব্যতিত কোন অফিস পাওয়া দুষ্কর হয়ে পরেছে ঠিক তেমনি একই রকম পরিস্থিতি হচ্ছে ঘরোয়া জীবনেও। তবে এদের পাশাপাশি নানা যানবাহনেও এখন Air conditioning-এর ব্যবস্থা করা হচ্ছে যার প্রমান  আমরা দূর পাল্লা বাসে ভ্রমণের সময় দেখতে পাই। মূতল Air conditioning এখন আমাদের যেমনে একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে পরছে।

আজকের আর্টিকেলে Air conditioning-এর প্রয়োজনীয়তা এবং এর ব্যবহারের কিছু অপরিহার্য কারণ উল্লেখ করা হলো।

Air conditiong-এর উপকারিতাঃ-


AC বিহীন পরিবেশে কাজ করা আর AC চলা পরিবেশে কাজের মাঝে বিস্তর 

Lesspricebd (AC)
ফারাক আছে বলে প্রমাণিত হয়েছে অনেক দিন পূর্বেই। আর তাই general air conditioning-এর পরিবেশে থেকে কাজ করা তা যেকোন কাজ হোক সেটি অফিসিয়াল কিংবা ঘরোয়া উভয়টিই স্বস্তিকর হয়ে থাকে। উল্লেখ্য যে, বর্তমানে বাংলাদেশে আবাহাওয়া দিন দিন পরিবর্তন হচ্ছে আর এই পরিবর্তনে পুরোটাই দখল করে নিচ্ছে গরমের সব অসস্তিকর অনুভূতি আর তাই মূলত এই তীব্র temperatures এর অসস্তিকর অনুভূতি হতে রক্ষা পেতে AC-এর বিকল্প নেই। নিম্নে কিছু উল্লেখযোগ্য দিক তুলে ধরা হলোঃ-

১.আমাদের দৈনন্দিন কাজে গরমের তীব্র ধমকা হাওয়া আর আদ্রতা দিন দিন বেড়েই চলেছে আর মূলত এই কারণেই হর হামেশাই হিট স্ট্রকের দৃশ্য দেখা যায় আবার অন্যদিকে অফিসিয়াল কাজেও ব্যাপক impact ফেলে এই আবাহাওয়া। যদি নিজ ঘরে বা অফিসে proper স্থানে একটি ভালো brand-এর থেকে AC ক্রয় করে সেট আপ করা যায় তাহলে খুব সহজেই এই অস্থিরতা কিংবা যে কোন বিপদ হতে সহজেই রক্ষা পাওয়া যাবে বলে আশা করা যায়।

২. শিতল তাপমাত্রা মানবদেহকে dehydration-এর ব্যাপসা অনুভূতি হতে মুক্তি দেয়। তীব্র তাপমাত্রায় শরীর হতে অত্যাধিক ঘাম বের হয়ে যায় ফলে নানা দুর্ঘটনা ঘটতে পারে। মূলত এসব দুর্ঘটনা ও ব্যাপসা অনুভূতি হতে মুক্তি পেতেই দিন দি AC-এর বিকল্প নেই । 

৩. গরমে শীতল অনুভূতি পেতে AC-এর বিকল্প নেই। proper brand-এর AC proper স্থানে সেট আপ করলে ঘরের টেম্পারেচার শিতল হয়ে থাকে।

সতর্কবার্তাঃ-
এত কিছুইর মাঝেও AC অপারেটর করার ক্ষেত্রে খেয়াল করা উচিৎ যে।, ঘরে আবাহাওয়া যেন একদম শীতল না হয়ে যায় ফলে অনেক রকম অসুস্থতার সম্ভাবনা বেড়ে যেতে পারে।


AC ক্রয় করার কিছু সহজ উপায়ঃ-

বর্তমানে ঘরে বসেই নানা প্রয়োজনীয়তা পূরণ করা যায় মোবাইলের মাধ্যমেই। অনালাইনে দিন দিন ecommerce site-এর ব্যপাকতা দেখতে পাওয়া যায়। তবে অন্যদিকে মানসম্মত site-এর ঘটতি দিন দিন বৃদ্ধিই পাচ্ছে। তবে এদের মাঝেও বর্তমানে elactronics ecommer's site-এ  leading পর্যায়ে আছে lesspricebd.com। এখানে সব ধরণে অত্যাধনিক AC পাওয়া যাচ্ছে। এবং যথেষ্ট reasonable price-এ। কেবল ফোন করলেই ঘরে এসে set up করে যাওয়া ব্যবস্থা করা হয়েছে।

Post A Comment: