পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও ভোটারদের সহায়ক মোবাইল এবং ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি প্রতিযোগিতা শেষ হলো । ঢাকায় রোববার শুরু হয় এ প্রতিযোগিতা।


গতকাল সোমবার ফলাফল ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে টিম স্ট্যাটিক। এ দলটি বানিয়েছে ‘ইলেকশন বাংলাদেশ’ অ্যাপ। দলের সদস্যরা হলেন নাজমুস সাকিব, রিদওয়ানুর রহমান, সামিউল ইসলাম। দ্বিতীয় স্থানে আছে বাহন দলের ‘মাই ইলেকশন’ অ্যাপ। ‘ক্লিন ভোট’ অ্যাপ বানিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে ‘কোড হান্টারস’ দল।


পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই ‘ইলেকশন হ্যাকাথন’ নামের প্রতিযোগিতার আয়োজন করে ওয়েব পোর্টাল হাইফাই পাবলিক, এশিয়া ফাউন্ডেশন, ড্যানিডা, সিডা ও ইউকে এইড। রাজধানীর একটি হোটেলে চলে এই প্রতিযোগিতা।
হ্যাকাথনের উদ্বোধনী অনুষ্ঠানে হাইফাই পাবলিক ডটকমের সম্পাদক কুতুব উদ্দিন বলেন, বিনা মূল্যে মোবাইল ও ওয়েব অ্যাপের সুবিধা সব ভোটারের কাছে পৌঁছে দিতে এ হ্যাকাথনের আয়োজন করা হয়েছে। উদ্যোক্তারা জানিয়েছেন, ইলেকশন হ্যাকাথনে অংশ নেওয়া প্রতিযোগীরা পৌর নির্বাচনে ভোটারদের সহায়ক মোবাইল ও ওয়েব অ্যাপ তৈরি করেন। একক ও দলীয়ভাবে ১০০ জন শিক্ষার্থী ও তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠানের সদস্যরা এতে অংশ নেন।

Post A Comment: