একাদশে খেলা হচ্ছে কি নাসিরের???



একাদশে খেলা হচ্ছে কি নাসিরের???
একাদশে খেলা হচ্ছে কি নাসিরের???

দলে আছেন, অথচ একাদশে নেই অলরাউন্ডার নাসির হোসেন। তা নিয়ে এই এশিয়া কাপেই নানান প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। নাসিরকে একাদশে ফেরানো হবে কি না, এ নিয়ে খোদ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকেও কেউ কেউ প্রশ্ন করেছেন।
তবে নাসিরের জন্য আশার কথা, পাকিস্তানের বিপক্ষে পরের ম্যাচের একাদশে সুযোগ পেতেও পারেন তিনি। বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের চোটে তাঁর সামনে এই সুযোগ এসেছে।
শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যথা পাওয়া মুস্তাফিজ এশিয়া কাপের দলের বাইরে চলে যেতে পারেন। তাঁর জায়গায় দলে স্থান পেতে পারেন ওপেনার তামিম ইকবাল। সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর এরই মধ্যেই ঢাকায় ফিরে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।
তামিম দলে ফিরলে স্বাভাবিক কারণে একাদশেও ফিরবেন তিনি। তাই কপাল পুড়তে পারে সৌম্য সরকারের সঙ্গে গত তিন ম্যাচে বাংলাদেশ দলের  হয়ে ওপেন করা মোহাম্মদ মিথুনের। গত তিন ম্যাচে তিনি খুব একটা সাফল্য পাননি। আরব আমিরাতের বিপক্ষে একটি ম্যাচে ৪৭ রান করলেও ভারতের বিপক্ষে শূন্য এবং শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র এক রান করেন তিনি। তাই বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট তাঁর ওপর যে আস্থা অনেকটাই হারিয়েছে, তা বলাই যায়।
মিথুন একাদশ থেকে বাদ পড়লে দলে সে ক্ষেত্রে প্রথম পছন্দ হতে পারেন নাসির।  নিচের সারিতে ব্যাট করতে নেমে ২০-৩০ রান করার পাশাপাশি অফস্পিনেও বেশ দক্ষ তিনি। সময়-সুযোগ মতো দলকে ব্রেক থ্রো এনে দিতেও বেশ পটু এই অলরাউন্ডার। তাই পরের ম্যাচে এই নাসিরকে একাদশে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।
নাসির সম্পর্কে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, 'নাসিরের সামর্থ্য সম্পর্কে আমাদের সবারই জানা। সে দলে ফিরলে নিজের যোগ্যতা দিয়েই ফিরবে। আর একাদশে জায়গা পেলে আশা করি সে নিজেকে প্রমাণ করবে, দলের জন্য সে কতটা কার্যকরী খেলোয়াড়। তাঁর ওপর সেই আস্থা আছে আমাদের।'

Post A Comment: