বাংলাদেশ কি পাকিস্তান সফরে যেতে রাজি  হয়েছে???



বাংলাদেশ কি পাকিস্তান সফরে যেতে রাজি  হয়েছে???
বাংলাদেশ কি পাকিস্তান সফরে যেতে রাজি  হয়েছে???


অতীতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে কম জল ঘোলা হয়নি। অন্য টেস্ট দলগুলো পাকিস্তানের থেকে মুখ ফিরিয়ে থাকলেও বাংলাদেশের সন্ত্রাস-বিক্ষুব্ধ দেশটিতে যেতে রাজি হওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল জোরেশোরে। একবার তো আদালত পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়েছিল। আবারও তেমনটা হবে কি না কে জানে! কারণ, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খানের দাবি, বাংলাদেশ নাকি তাঁদের দেশে সফর করতে রাজি হয়েছে।

এশিয়া কাপে ভারত-পাকিস্তান লড়াই দেখতে ঢাকায় এসেছিলেন শাহরিয়ার খান। সোমবার দেশে ফেরার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পিসিবিপ্রধান জানিয়েছেন, ‘বাংলাদেশ খুব শিগগির পাকিস্তান সফরে আসতে রাজি হয়েছে। ম্যাচগুলো আমরা করাচি আর লাহোরে আয়োজন করার পরিকল্পনা করেছি।’ তবে কিসের ভিত্তিতে বা কার সঙ্গে আলোচনা করে এমন দাবি করছেন, তা জানাতে পারেননি তিনি।

বাংলাদেশ নারী ক্রিকেট দল অবশ্য গত বছর পাকিস্তান সফর করেছিল। সেপ্টেম্বর-অক্টোবরের সেই সফরে দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছিল সালমা-জাহানারাদের দলটি। ওই সফরে কড়া নিরাপত্তার মধ্যে থাকতে হয়েছিল তাঁদের। সিরিজের ভেন্যু করাচির সাউথএন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামসংলগ্ন কমপ্লেক্সে থাকা নারী ক্রিকেটাররা তেমন বাইরে বের হতে পারেননি।

২০০৯ সালের মার্চে লাহোর টেস্ট চলার সময় শ্রীলঙ্কান ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর দীর্ঘদিন পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। দীর্ঘ ছয় বছর পর গত বছরের মে মাসে জিম্বাবুয়ের সৌজন্যে আন্তর্জাতিক ক্রিকেট দেখার স্বাদ পেয়েছিল পাকিস্তানের মানুষ। তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সবকটির ভেন্যু ছিল লাহোর। এর পর অবশ্য আর কোনো দল পাকিস্তানে যাওয়ার আগ্রহ দেখায়নি। এমনকি গত মাসে পাকিস্তানের টি-টোয়েন্টি প্রতিযোগিতা পিএসএলের সব খেলাও হয়েছে দুবাই আর শারজায়।

Post A Comment: