আসছে আইফোনের নতুন মোবাইলটির স্ক্রিন হবে চার ইঞ্চি।


আসছে আইফোনের নতুন মোবাইলটির স্ক্রিন হবে চার ইঞ্চি।
আসছে আইফোনের নতুন মোবাইলটির স্ক্রিন হবে চার ইঞ্চি।
চার ইঞ্চি মাপের নতুন আইফোন ২২ মার্চ উন্মুক্ত করতে পারে অ্যাপল। নতুন আইফোনের নাম হতে পারে ‘এসই’। নতুন এই আইফোন নকশা ও ফিচারের দিক থেকে আইফোন ৫ এসের মতো হতে পারে। 
প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোতে এর আগে চার ইঞ্চি মাপের আইফোন নিয়ে বিভিন্ন খবর প্রকাশ হয়েছে। দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছিল, মার্চ মাসেই আসছে নতুন আইফোন। উন্নত ক্যামেরা-সুবিধার অ্যাপল পে এবং লাইভ ছবিসহ নতুন একাধিক বৈশিষ্ট্য নিয়ে নতুন আইফোন বাজারে আসতে পারে। ‘৫ স্পেশাল এডিশন বা ৫ এসই’ হতে পারে নতুন আইফোনের মডেল। আগের যেকোনো আইফোনের চেয়ে একেবারে নতুন হিসেবে বাজারে আসা আইফোনের দামও কম হতে পারে বলে জানা গেছে। নতুন এ আইফোনে পর্দা হতে পারে ৪ ইঞ্চি। এর আগে আইফোন ৫ এবং ৫ এসের পর্দাও একই সাইজের। ছোট আকারের আইফোন এবং কিছুটা কম দামে যাতে ব্যবহারকারীরা আইফোন পেতে পারেন, সে লক্ষ্যে এবার নতুন আইফোন বাজারে ছাড়া হচ্ছে বলে মনে করা হচ্ছে। 
অ্যাপল ইনসাইডারে দক্ষিণ কোরিয়ার ওয়েবসাইট আন্ডারকেজিকে উদ্ধৃত করে বলা হয়েছে, ২২ মার্চ অ্যাপল কর্মীদের হাতে কোনো কাজ না রাখার জন্য বলা হয়েছে। কারণ ওই দিন বিশেষ অনুষ্ঠান করবে অ্যাপল। দক্ষিণ কোরিয়ার ওই ওয়েবসাইটটির অ্যাপল বিষয়ক তথ্য ফাঁসের বিশেষ খ্যাতি রয়েছে। এর আগে আইফোন ৬ ও ৬ প্লাসের তথ্য ফাঁস করেছিল এই সাইটটি। নাইনটুফাইভম্যাকের খবরে বলা হয়েছে, পরবর্তী আইফোনকে আইফোন ৫ এসই বলা হলেও একে শুধু এসই নামে ডাকা হতে পারে। ২২ মার্চ নতুন আইফোনের পাশাপাশি নতুন আইপ্যাডের ঘোষণাও দিতে পারে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।

Post A Comment: