অনেক সময় এমন এক স্থানে মোবাইলের চার্জ শেষ হয়ে যায়, যখন নতুন করে চার্জ দেওয়ার কোনো পথ নেই। এই অবস্থায় তখন শখের মোবাইলটি বন্ধ করে রাখতে হয়। কিন্তু সারাদিনে কোনো কল আসুক না আসুক, মোবাইলে চার্জ না থাকলে যেন মনে হয় দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এবার আর কোনও চিন্তা নেই। মোবাইলে চার্জ না থাকুক, ইলেকট্রিক থাকুক বা না থাকুক, কোনো পরোয়া নেই। কারণ, অভিনব পদ্ধতিতে এবার মোবাইল চার্জ হবে আপনার শরীরের তাপে। আঙ্গুলের ছোঁয়া চার্জ হবে আপনার মোবাইল ফোন। কী ভাবে এটা সম্ভব? জেনে নিন খুব সহজে।



শরীরের তাপ থেকে মোবাইল চার্জ দিতে চারটি জিনিসের প্রয়োজন হবে। সেগুলো হলো ইউএসবি চার্জিং কেবল, দু'টি সিলভার কয়েন, এক টুকরা কাগজ এবং পেপার ক্লিপ।

যেভাবে চার্জ হবে:
ইউএসবি কেবলটি মোবাইলে লাগাতে হবে। ইউএসবি কেবলেন অন্যপ্রান্তে একটি পেপার ক্লিক ঢুকিয়ে দিতে হবে। ক্লিক এবং কেবল কানেকটরের মাঝে কাগজের টুকরোটি রাখতে হবে। এবার ক্লিপের উপর একটি সিলভার কয়েন রাখতে হবে। সবশেষে কেবল কানেকটরের নিচে অন্য কয়েনটি রাখতে হবে। এবার দুই আঙ্গুল দিয়ে চেপে ধরলেই মোবাইলে চার্জ নেওয়া শুরু হবে। বিনা বিদ্যুতেই এবার আপনার মোবাইল চার্জ হবে। কোন ঝামেলা ছাড়াই। পথে-ঘাটে যখন খুশি মোবাইলে এবার চার্জ দিতে পারবেন বিদ্যুৎ ছাড়াই।

Post A Comment: