সেই খুদে ভক্তের দেখা পেতে উদগ্রীব মেসি।



সেই খুদে ভক্তের দেখা পেতে উদগ্রীব মেসি।
দুনিয়াজুড়ে লিওনেল মেসির অজস্র ভক্ত। তবে মুর্তাজা আহমাদির বিশেষত্ব অন্য জায়গায়। মাত্র পাঁচ বছরের এই মেসি-ভক্তের একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তুলেছে। পলিথিনের ব্যাগ থেকে আর্জেন্টিনার মতো আকাশী-সাদা জার্সি বানিয়ে, পিঠে মেসির নাম আর ১০ নম্বর লিখে ছবি তুলেছে মুর্তাজা। ইন্টারনেটের কল্যাণে সারা পৃথিবীতে ছড়িয়ে পড়া ছবিটা দেখে মেসি রীতিমতো মুগ্ধ। খুদে ভক্তকে জড়িয়ে একটু আদর করতে উদগ্রীব বিশ্বসেরা ফুটবলার।

আফগানিস্তানের গজনী প্রদেশের জাগোরি জেলায় থাকে মুর্তাজা। তার বাবা আরিফ একজন দরিদ্র কৃষক। এতটাই দরিদ্র যে ছেলেকে মেসির নাম লেখা ‘রেপ্লিকা’ জার্সি কিনে দেওয়ারও সামর্থ্য নেই। এদিকে মুর্তাজা মেসির ভীষণ ভক্ত। ছোট ভাইয়ের আহ্লাদ মেটাতে তাই এগিয়ে এসেছে ১৫ বছরের হুমায়ুন। এক প্রতিবেশীর ফেলে দেওয়া নীল-সাদা পলিথিন ব্যাগ কেটে, আর্জেন্টিনার মতো জার্সি বানিয়ে দিয়েছে মুর্তাজাকে। পেছনে ‘মার্কার’ কলম দিয়ে লিখে দিয়েছে মেসির নাম আর ১০ নম্বর। আর সেই জার্সি পরা মুর্তাজার ছবি ছড়িয়ে পড়তেই একেবারে ‘ভাইরাল’!


গত মাসে রেকর্ড পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জিতে নেওয়া মেসিরও চোখে পড়েছে ছবিটা। যা দেখে তিনি আপ্লুত। যেখানেই হোক, যত দ্রুত সম্ভব মুর্তাজার সঙ্গে দেখা করতে চান বার্সেলোনা তারকা। বার্তাসংস্থা এএফপিকে সে কথা জানিয়ে আফগানিস্তান ফুটবল ফেডারেশনের (এএফএফ) মুখপাত্র সাঈদ আলী কাজেমির মন্তব্য, ‘ছোট্ট ছেলেটার সঙ্গে দেখা করার জন্য মেসি আমাদের ফেডারেশনের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। মেসির আফগানিস্তানে আসা, পাঁচ বছরের ছেলেটার স্পেনে যাওয়া কিংবা তৃতীয় কোনো দেশে দুজনের সাক্ষাতের সম্ভাব্যতা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।’

Post A Comment: