বিশ্বকাপে ভারতের চিন্তার মূলকেন্দ্র বিন্দুতে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান!!!

আগামী মাসে ভারতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে এরই মধ্যে কথা উঠছে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। নিরাপত্তা ইস্যুতে এখনো অনিশ্চয়তার মধ্যে রয়েছে পাকিস্তানের অংশগ্রহণ। বিশ্বকাপে পাকিস্তান দলকে পূর্ণ নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সম্পাদক অনুরাগ ঠাকুর। তবে পুলিশ পাকিস্তান ছাড়াও আফগানিস্তান, বাংলাদেশ টিমের নিরাপত্তা নিয়েও চিন্তিত। ঠিক হয়েছে তিনটে টিমকেই রাখা হবে এক হোটেলে।

বিশ্বকাপে ভারতের চিন্তার মূলকেন্দ্র বিন্দুতে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান!!!
বিশ্বকাপে ভারতের চিন্তার মূলকেন্দ্র বিন্দুতে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান!!!


এর আগে পাক-ভারত সিরিজের আলোচনাকে কেন্দ্র করে মুম্বাইয়ে বিসিসিআই অফিসে শিবসেনার হামলা, পাকিস্তানি গায়ক গুলাম আলির কনসার্ট না হতে দেওয়া, প্রাক্তন পাক বিদেশ সচিব খুরশিদ কাসুরির বই প্রকাশ অনুষ্ঠানে বাধা দেওয়ার মতো ঘটনার কথা উল্লেখ করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান ভারতে পাকিস্তানি খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। 

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সম্পাদক অনুরাগ ঠাকুর বলেন, টি- টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে ভারতে নিরাপত্তা নিয়ে কোনো দেশেরই অনিরাপদ ভাবা উচিত নয়। সম্ভব্য সবচেয়ে সুন্দরভাবে এবং প্রতিটি দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে বিসিসিআই এ বিশ্বকাপ আয়োজন করবে। এর আগেও আমরা অনেক বিশ্বকাপ ও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছি এবং আমি মনে করি না কোনো দেশেরই এখানে অনিরাপদ ভাবা উচিত।

উল্লেখ্য, আগামী ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। ফাইনাল অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। দীর্ঘ ২৮ বছর পর কলকাতার ইডেন গার্ডেনে বড় কোনও ক্রিকেটীয় ইভেন্টের ফাইনাল হতে চলেছে। ইডেন ছাড়াও ভারতের ব্যাঙ্গালুরু, চেন্নাই, ধর্মশালা, মোহালি, মুম্বাই, নাগপুর এবং নয়াদিল্লিতে বিশ্বকাপের খেলাগুলি অনুষ্ঠিত হবে৷ ভারতে প্রথমবারের মত এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে।

Post A Comment: