কীভাবে জিমেইল-কে গুগল একাউন্ট ছাড়াই ব্যবহার করা যেতে পারে???

জিমেইল অ্যাকাউন্ট নেই, তাতে কী? হটমেইল বা ইয়াহু মেইল ব্যবহারকারীদেরও জিমেইল ব্যবহারের সুযোগ করে দিচ্ছে গুগল। গুগলের এই সেবাটির নাম জিমেলিফাই। জিমেইলের এক ব্লগ পোস্টে গুগলের সফটওয়্যার প্রকৌশলী মাইকেল কে সের লিখেছেন, গত বছর থেকেই অ্যান্ড্রয়েডের জিমেইল অ্যাপে ইয়াহু, আউটলুকের মতো অন্য মেইল দিয়েও জিমেইলের মেইল পড়তে পারেন। এ বিষয়ে অনেক বেশি প্রতিক্রিয়া পেয়েছি আমরা। অনেকেই জিমেইলের স্প্যাম ফিল্টারিং, ইনবক্স সাজানোর মতো দারুণ ফিচারগুলো ব্যবহার করতে চান কিন্তু ই-মেইল পরিবর্তন করতে চান না।

কীভাবে জিমেইল-কে গুগল একাউন্ট ছাড়াই ব্যবহার করা যেতে পারে???
কীভাবে জিমেইল-কে গুগল একাউন্ট ছাড়াই ব্যবহার করা যেতে পারে???
মেইল ব্যবহারকারীদের জন্য গুগল সেই সেবাটি চালু করতে যাচ্ছে। ইয়াহু, হটমেইল বা আউটলুক ব্যবহারকারীরা তাঁদের ইনবক্সকে জিমেলিফাই করতে পারবেন।জিমেলিফাই ফিচারটি সব ই-মেইল অ্যাকাউন্টের লিংক এক করে জিমেইলের সঙ্গে যুক্ত করে জিমেইলের পুরো সুবিধা দেয়। কিন্তু এতে ই-মেইল অ্যাড্রেস না বদলালেও চলে। জিমেইল অ্যাপটি চালু করে তাতে ই-মেইল অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে জিমেলিফাই সক্রিয় করতে হবে। এতে ব্যবহারকারীর হাতে পুরো নিয়ন্ত্রণ থাকে বলে যেকোনো সময় জিমেলিফাই থেকে অ্যাকাউন্ট সরিয়ে ফেলা যেতে পারে।
জিমেলিফাইয়ের সুবিধা হচ্ছে স্প্যাম প্রতিরোধ, দ্রুত সার্চ, গুগল নাউ, একসঙ্গে সব মেইল, উন্নত মেইল নোটিফিকেশন প্রভৃতি। এটি এখন পর্যন্ত শুধু অ্যান্ড্রয়েড ফোনেই ব্যবহার করা যাচ্ছে। 
যেভাবে জিমেলিফাই করবেন:
প্রথমে অ্যান্ড্রয়েড ফোনে জিমেইল অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর অ্যাপে ব্যক্তিগত ই-মেইল ঠিকানা দিতে হবে। জিমেইল অ্যাপটি চালু করলে বাম দিকের ওপরের কোনায় একটি হামবার্গার মেনু দেখা যাবে। সেখান থেকে সেটিংসে গিয়ে যে ই-মেলকে জিমেইলের সঙ্গে যুক্ত করতে চাইলে তা করা যাবে।

Post A Comment: