কীভাবে বানাবেন বিফ চিলি ফ্রাই???


কীভাবে বানাবেন বিফ চিলি ফ্রাই???
কীভাবে বানাবেন বিফ চিলি ফ্রাই???


মাংস খেতে যাদের কোনোরকম বাধ্যবাধকতা নেই তাদের জন্য বেশ উপাদেয় হতে পারে এই রেসিপিটি। রেস্টুরেন্টে গিয়ে বিফ চিলি ফ্রাই খাওয়া তো হয়ই, রেসিপি জানা থাকলে নিজেই তৈরি করে নিতে পারবেন ঘরে বসে। রইলো রেসিপি-

উপকরণ : আধা কেজি গরুর মাংস (কিউব করে কাটা), লবণ স্বাদমতো, ১ চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ হলুদ গুঁড়ো, ২ টেবিল চামচ তেল, ৩ টি মাঝারি আকারের পেঁয়াজ কুচি, ৬/৭ টি কাঁচা মরিচ ফালি, ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ টেবিল চামচ ধনে গুঁড়ো, ২ টেবিল চামচ চিলি সস, ৫ কোয়া রসুন কুচি, ১ ইঞ্চি পরিমাণে আদা কুচি, ধনে পাতা ও পেঁয়াজ পাতা কুচি।

পদ্ধতি : মাংস কেটে ধুয়ে নিয়ে এতে মরিচ গুঁড়ো, হলুদগুঁড়ো, লবণ দিয়ে ভালো করে মেখে প্রেসার কুকারে দিয়ে রান্না করতে থাকুন। মাংস সেদ্ধ হওয়া পর্যন্ত প্রেসার কুকারে ভালো করে রেঁধে নিন। এরপর নামিয়ে রাখুন চুলা থেকে। একটি প্যানে তেল গরম হতে দিন। এতে পেঁয়াজ কুচি দিয়ে বাদামি করে ভেজে নিয়ে এতে কাঁচামরিচ, ধনে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, আদা কুচি, রসুন কুচি দিয়ে ভালো করে নেড়ে নিন। এরপর এতে চিলি সস দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিয়ে রান্না করা গরুর মাংস ঢেলে দিন। এবং ভালো করে নেড়ে ভাজতে থাকুন। মাখা মাখা ঝোল হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ওপরে পেঁয়াজ পাতা ও ধনে পাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।

Post A Comment: