ইট-সিমেন্ট-পাথরের তৈরী ইমারতগুলো দেখতে দেখতে আমরা নিজেরাই যেন যান্ত্রিক হয়ে গিয়েছি। মনের ভেতরেও বাসা বেঁধে ফেলেছে এই কাঠিন্য। তাই হয়তো আমাদের ঘুরে বেড়ানোর স্থান হিসাবেও আমরা পছন্দ করে নিই কোনো যান্ত্রিক শহর,যেখানে রয়েছে অনেক ধরণের সুযোগ সুবিধা। কারণ আমরা স্বভাবতই আরাম প্রিয়।

এখন আর আমরা অসাধারণ প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে যাই না সময়ের স্বল্পতার কারণে। আর সেকারণেই আমাদের নজরের আড়ালে চলে যায় পৃথিবীর অসাধারণ কিছু স্থান। আমাদের আজকের ফিচার এমনই কিছু অবিশ্বাস্য সুন্দর স্থান নিয়ে, যাদের একবাক্যে বলা চলে "পৃথিবীর মধ্যে স্বর্গ"! দেখে নিন একবার এই অসাধারণ সুন্দর স্থানগুলো।


এই স্থানটি ফেয়ারি পুল, গ্লেন ব্রিটেল, স্কটল্যান্ড।

 


নিচের স্থানটি একটি পর্যটন হোটেল। হোটেলের নাম ‘হোটেল লা মন্টানা ম্যাজিকা’। এটি চিলির লস রিওস রেজিওনে অবস্থিত।

 

চিঙ্ক ট্যারে বন্দর, ইতালি। ইতালির এই স্থানটি বিশ্বের সকল টুরিস্টদের মূল আকর্ষণ


স্বপ্নের মতো সুন্দর এই স্থানটির নাম ‘ব্লু লেগুন হট স্প্রিং’। এই স্থানটি মানুষের তৈরি হলেও এখানের পানি আগ্নেয়গিরির তাপে আপনাআপনিই গরম থাকে সবসময়।

 

 

নিচের স্থানটি হল পিরামিড বিশ্বের সবচাইতে বেশি উচ্চতার সী স্টেক। এটি প্রায় ৭০০০ বছর পূর্বে আগ্নেয়গিরির অগ্ন্যূৎপাতে তৈরি হয়েছিল। এর উচ্চতা ৫৬২ মিটার। এটি রয়েছে লর্ড হোয়েই আইল্যান্ডে, প্রশান্ত মহাসাগরের বুকে।

 পিল্টভাইস লেক ন্যাশনাল পার্ক। অবিশ্বাস্য সুন্দর এই স্থানটির অবস্থান ক্রোয়েশিয়ায়।

  

জাদুময় স্থান, লাইট পিলারস, ফিনল্যান্ড। দিনের বেলা সূর্যের আলো এবং রাতের বেলা লাইটের আলো বরফের ক্রিস্টালে প্রতিফলিত হয়ে তৈরি করে এই লাইট পিলারগুলো।

কাঁচের মতো স্বচ্ছ পানির লেক, এটিও অবস্থান স্কটল্যান্ডে।

 

Post A Comment: