শাহরুখ খান
শাহরুখ খান
২৫ বছরেরও বেশি সময়ের অভিনয় জীবনে একাধিক ফিল্মফেয়ারসহ অনেক পুরস্কার পেয়েছেন শাহরুখ খান। এর মধ্যে আছে পদ্মশ্রীও। কিন্তু অভিনেতা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতা হয়নি তার। এ নিয়ে আক্ষেপ ঝরলো তার কণ্ঠে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছেন, ‘আমি জাতীয় পুরস্কারের জন্য অপেক্ষা করছি। একটি জাতীয় পুরস্কার না পাওয়া পর্যন্ত অভিনয় জীবন থেকে অবসব নেবো ‍না।’

গত ১৮ ডিসেম্বর মুক্তি পায় শাহরুখের ‘দিলওয়ালে’। কাজলের সঙ্গে তার পাঁচ বছর পর জুটি গড়া, রোহিত শেঠির পরিচালনা, বরুণ ধাওয়ান-কৃতি শ্যাননের আনকোড়া জুটি- এতোকিছুর পরও ধুন্ধুমার ব্যবসা করতে পারেনি ছবিটি। এখন পর্যন্ত এর আয় হয়েছে ১৩৪ কোটি ৬৩ লাখ রুপি।

নতুন বছরে মুক্তি পাবে শাহরুখের দুটি ছবি। এর মধ্যে ‘ফ্যান’-এর প্রচারণা শুরু করে দিয়েছেন বলিউডের এই ‍সুপারস্টার। নতুন ছবি প্রসঙ্গে শাহরুখ জানান, এতে ২৪ বছরের এক যুবকের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ৫০ বছর বয়সে এসে যুবকের ভূমিকায় কাজ করা কঠিন কাজ। কিন্তু বিষয়টি অত্যন্ত আকর্ষণীয় হওয়ায় লুফে নিয়েছেন। যশরাজ ফিল্মস প্রযোজিত ছবিটি পরিচালনা করেছেন মনীষ শর্মা।

এদিকে ২০১৬ সালে শাহরুখের ‘রায়ীস’ও মুক্তি পাবে। এতে তাকে দেখা যাবে গ্যাংস্টারের ভূমিকায়। ফারহান আখতার ও রিতেশ সিধওয়ানির প্রযোজনায় এটি পরিচালনা করেছেন রাহুল ঢোলাকিয়া।

Post A Comment: