ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত
ঢাকা: অবশেষে জাতীয় দলে ফিরলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। ২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে দায়ে অভিযুক্ত হয়ে নিষেধাজ্ঞা কাটানোর পর প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন ২৩ বছর বয়সী এ পেসার।

নিউজিল্য্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচের জন্য দলে রাখা হয়েছে আমিরকে।

সীমিত ওভারের সিরিজে কিউইদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান দল। অক্যলান্ডে ১৫ জানুয়ারির টি-২০ ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। ১৭ ও ২২ তারিখে বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। আর ওডিআই ম্যাচগুলো হবে যথাক্রমে ২৫, ২৮ ও ৩১ জানুয়ারি।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড দুই ফরমেটের দল ঘোষণা করেছে। দুই ফরমেটের জন্যই নির্বাচকরা আমিরকে দলে রেখেছেন।

টি-টোয়েন্টির জন্য পাকিস্তানের অধিনায়ক থাকবেন শহীদ আফ্রিদি। আর ওয়ানডের জন্য দলপতির দায়িত্ব পালন করবেন আজহার আলী।

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াড: আজহার আলী (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসাদ শফিক, বাবর আজম, শোয়েব মাকসুদ, জাফর গোহার, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলী, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ আমির।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: শহীদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মাকসুদ, শোয়েব মালিক, উমর আকমল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলী, আমির ইয়ামিন, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, উমর গুল, মোহাম্মদ রিজওয়ান, সাদ নাসিম ও মোহাম্মদ আমির।

Post A Comment: