ক্যানবেরার মানুকা ওভালে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে আগে ব্যাট করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সফরকারী ভারতের বিপক্ষে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে অজিরা ৩৪৮ রান সংগ্রহ করেছে। ক্যানবেরার মাটিতে যা অস্ট্রেলিয়ার সর্বোচ্চ দলীয় সংগ্রহ। অজি দলের হয়ে সপ্তম শতক হাঁকিয়েছেন ওপেনার অ্যারন ফিঞ্চ। মাত্র ৭ রানের জন্য শতক বঞ্চিত হয়েছেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। এর আগে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে অজিরা। চতুর্থ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটি থেকেই স্বাগতিকরা তুলে নেন ১৮৭ রান। ডেভিড ওয়ার্নার প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে খেলেন ৯৩ রানের ইনিংস। ৯২ বলে সাজানো তার ইনিংসে ছিল ১২টি চার আর একটি ছক্কা। পিতৃত্বকালীন ছুটি থেকে ফিরেই এমন অনবদ্য ইনিংস খেললেন ওয়ার্নার।

 


আরেক ওপেনার ফিঞ্চ ১০৭ বলে ১০৭ রান করে বিদায় নেন। ৯টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ফিঞ্চের ইনিংসটি সাজানো ছিল। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে মিচেল মার্শ করেন ৩৩ রান। ৪২ বলে তিনি তিনটি চারের সাহায্যে এ রান করেন। আর চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ব্যাটে ঝড় তুলেন অজি দলপতি স্টিভেন স্মিথ। মাত্র ২৯ বলে ৪টি চার আর তিনটি ছক্কায় স্মিথের ব্যাট থেকে আসে ৫১ রান। জর্জ বেইলি ৭ বলে ১০ রান করেন। জেমস ফকনার প্রথম বলেই বিদায় নেন। ম্যাথু ওয়েডও কোনো রান পাননি।


ইনিংসের শেষ বলে গ্লেন ম্যাক্সওয়েল ৪১ রানে আউট হন। মাত্র ২০ বলে ৬টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে ম্যাক্সওয়েল তার ইনিংস সাজান। শেষ ৫ ওভারে তার ব্যাটে ভর করে অজিরা ৫৪ রান তোলেন। ভারতের হয়ে ইশান্ত শর্মা ১০ ওভারে ৭৭ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন। উমেস যাদব ১০ ওভারে ৬৭ রান খরচায় নেন তিনটি উইকেট। এছাড়া আর কোনো বোলারই উইকেট তুলে নিতে পারেননি।

টিম ইন্ডিয়ার বিপক্ষে অজিদের বিশাল সংগ্রহ

Post A Comment: