এবার প্রাইভেট বাসেও যুক্ত হলো ওয়াইফাই সুবিধা

bus private
এবার প্রাইভেট বাসেও যুক্ত হলো ওয়াইফাই সুবিধা
দেশীয় পরিবহন সেক্টরে ওয়াইফাই ইন্টারনেট সেবা প্রথম শুরু করে রাষ্ট্রয়াত্ত প্রতিষ্ঠান বিআরটিসি। সরকারি উদ্যোগে গত বছরের মাঝামাঝি সময়ে প্রতিষ্ঠানটির এসি বাসগুলোতে চালু করা হয়েছিল ওয়াইফাই ইন্টারনেট। সেই একই পথে এবার হাঁটতে শুরু করলো একটি প্রাইভেট পরিবহন প্রতিষ্ঠান।
গতকাল থেকে চিড়িয়াখানা টু কমলাপুরগামী ‘আয়াত পরিবহনে'র বাসে চালু করা হয়েছে ওয়াই-ফাই সুবিধা। ফলে বাসগুলোর যাত্রীরা গতকাল থেকেই বাসে ফ্রি ইন্টারনেট সেবা গ্রহণ করতে পারছেন বলে জানিয়েছেন পরিবহন প্রতিষ্ঠানটি অন্যতম মালিক চাতক চৌধুরী।
এ বিষয়ে চাতক চৌধুরী বলেন, 'পরিবহন সেক্টরে নতুন উদ্যোমে নামতে যাচ্ছি আমরা। তাই আপাতত ত্রিশটি নতুন বাস নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে। নতুন এই ত্রিশটি বাসেই বাসেই বিনামূল্যে ওয়াই-ফাই সেবা প্রদানের পরিকল্পণা হাতে নিয়েছি। তার ধারাবাহিকতায় আপাতত ২০টি বাস রাস্তায় চলাচল শুরু করেছে। যার সবগুলোতেই যুক্ত করা হয়েছে দ্রুত গতির ওয়াইফাই সুবিধা। '
চালু হওয়ার পর থেকে বাসের যাত্রীরা ইন্টারনেট চালাতে পারছেন বলেই জানিয়েছেন। ইন্টারনেটের গতিও বেশ ভাল বলেও জানিয়েছেন তারা। কিন্তু এই সেবা কতদিন সচল থাকে সেটিই এখন দেখার বিষয় বলে মন্তব্য করেছেন যাত্রীরা। কারণ এর আগে সরকারি উদ্যোগে বিটিআরসির কিছু বাসে ওয়াইফাই সুবিধা চালু করা হলেও মাস যেতে না যেতেই সেবাটি বিকল হয়ে হয়ে পড়ে। যা কেবল নামেই ওয়াইফাই বাস হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়েছিল।

Post A Comment: