খাজাকে ছাড়াই অস্ট্রেলিয়ার দল ঘোষণা


খাজাকে ছাড়াই অস্ট্রেলিয়ার দল ঘোষণা
উসমান খাজাকে ছাড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ফর্মের তুঙ্গে থাকার পরও ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরেরর জন্য অস্ট্রেলিয়া দলে জায়গা হয়নি খাজার। ভারতের বিপক্ষে হোয়াইট ওয়াশ করা দলটির ওপরই আস্থা রেখেছেন অজি নির্বাচকরা। ১৪ সদস্যের এ দলে একমাত্র নতুন ক্রিকেটার হিসেবে নেওয়া হয়েছে লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে। 

দল সম্পর্কে নির্বাচক প্রধান রড মার্শ বলেছেন, 'ভারতের বিপক্ষে দারুন একটি সিরিজ খেলা দলটিকেই মূলত অপরিবর্তিত রাখা হয়েছে। স্পিন বিভাগে ন্যাথান লিঁওর পরিবর্তে অ্যাডাম জামপাকে দলে নেয়া হয়েছে।' 

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়া চাচ্ছে তাদের মূল স্পিনার ঘরোয়া ক্রিকেটে ফিরে গিয়ে নিজেকে প্রস্তুত করে তুলুক। এ কারনে আইসিসি টি২০ বিশ্বকাপকে সামনে রেখে অ্যাডামকে পরখ করে নেবার একটি সুযোগও এসেছে। বিগ ব্যাশ লীগে দারুন পারফর্ম করার কারনেই অ্যাডাম দলে এসেছেন বলে মার্শ জানিয়েছেন। এদিকে, সম্প্রতি ঘরের মাঠে খাজার টেস্টে রাজসিক প্রত্যাবর্তন ঘটে। 

বিগ ব্যাশ ফাইনালে খাজার দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে মেলবোর্ন স্টারর্সকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় সিডনি থান্ডার্স। তবে এত সব অর্জনের পরও কিউইদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাঁহাতি এ ব্যাটসম্যানকে বিবেচনা করা হয়নি। এ প্রসঙ্গে অজি নির্বাচক রড মার্শ বলেন, 'আমরা তাকে দলে নিতে চেষ্টা করেছি।

 তবে বর্তমান দলের কাউকেই আমরা বাদ দিতে পারিনি। সবাই রয়েছে নিজেদের সেরা ফর্মে।' নির্বাচক মার্ক ওয়াহও খাজাকে নেবার পক্ষে কঠোর মনোভাব দেখিয়েছেন। তার মতে এই মুহূর্তে খাজাই বিশ্বের অন্যতম সেরা ওপেনার। 

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে অকল্যান্ডে চ্যাপেল-হ্যাডলি ট্রফি শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া দলঃ স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, স্কট বোল্যান্ড, জেমস ফকনার, এ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জোস হ্যাজেলউড, মিশেল মার্শ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ম্যাথু ওয়েড, অ্যাডাম জামপা। 

Post A Comment: