ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অক্টা-কোর সিপিইউসহ চীনা বাজারে লেনেভো কে৫ নোট


ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অক্টা-কোর সিপিইউসহ চীনা বাজারে লেনেভো কে৫ নোট


চলতি মাসেই বাজারে আসতে চলেছে লেনেভোর পরবর্তী স্মার্টফোন কে৫ নোট। সাম্প্রতিককালে চীনের বাজারে মুক্তি পাওয়া কে৪ নোটের মতোই কে৫ নোটও সফলতার ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করছে চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনেভো। আগামী ৩১ জানুয়ারী চীনের বাজারে মুক্তির অপেক্ষায় থাকা ফোনটির বিক্রয়মূল্য রাখা হয়েছে ১৬৭ মার্কিন ডলার। 

ফোনটি রূপালী এবং সোনালী রঙে বাজারে আসবে। বিশ্বব্যাপী ফোনটির মুক্তির ব্যাপারে কোন তথ্য প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। লেনেভো কে৫ নোটে ১৯২০x১০১৮০ পিক্সেল রেজ্যুলেশনসহ আছে ৫.৫-ইঞ্চি এইচডি ডিসপ্লে। ডুয়েল ন্যানো সিম সমর্থণকারী স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চলে।

 ২জিবি র‌্যামসহ ফোনটিতে আছে ১.৮ গিগাহার্জ অক্টা-কোর মিডিয়াটেক হেলিপ পি১০ প্রসেসর। ১৬জিবি ইন্টারনাল মেমোরিসহ ফোনটিতে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। 

তাছাড়া ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ব্যবহারকারীদের ভালো অডিও অভিজ্ঞতা প্রদানের জন্য যুক্ত করা হয়েছে ডলবি ডিজিটাল সিস্টেম প্রযুক্তি। ডুয়াল টোন এলইডি ফ্লাশসহ ফোনটির পিছনে ও সামনের ক্যামেরা যথাক্রমে ১৩ ও ৮ মেগাপিক্সেল। ফোনটি ৪জি, এলটিই, ৩জি, ওয়াইফাই, ব্লুটুথ, ডিপিএস সমর্থণ করে। ফোনটিতে ৩,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী আছে।

Post A Comment: