নতুন ইংরেজি বছরের প্রথম দিন স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেলো ‘দ্য গুড ডাইনোসর’। পিটার শন পরিচালিত অ্যানিমেটেড ছবিটি প্রযোজনা যৌথভাবে প্রযোজনা করেছে ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স ও পিক্সার অ্যানিমেশন স্টুডিও। ত্রিমাত্রিক প্রযুক্তিতে নির্মিত এ ছবির গল্প উদারতা, মানবতা আর ডাইনোসরের বন্ধুত্বের।

কাহিনীর শুরু অরলো নামের এক ছোট্ট ডাইনোসরকে নিয়ে, যে এক দুর্ঘটনায় তার বাবাকে হারায়। একদিন ঘুরে বেড়ানোর সময় পাথরে পা পিছলে গড়িয়ে পড়তে থাকে অরলো। এরপরই সে নিজেকে আবিষ্কার করে নিজের পরিচিত পরিবেশ থেকে অনেক দূরে। নিজের ভ‚মিতে ফিরে যাওয়ার অভিযানের পথে হঠাৎই তার দেখা হয় এক ছোট্ট গুহামানবের সঙ্গে। সে গুহামানবের নাম রাখে স্পট। এরপর থেকেই শুরু হয় ইতিহাস বদলে যাওয়ার কাহিনী। ইতিহাসের পাতায় যে ডাইনোসরকে হিংস্র-বর্বর বলে আখ্যায়িত করা হয়েছে, সেই ডাইনোসরের সঙ্গেই মানুষের বন্ধুত্বের কাহিনীর রঙিন আঁচড় স্থান নেয় রূপালি পর্দায়।

অরলো ডাইনোসরের চরিত্রে কণ্ঠ দিয়েছেন শিশুশিল্পী রেয়মন্ড অশোয়া। আর স্পটের চরিত্রটিকে রূপদান করেছেন জ্যাক ব্রাইট। অন্যান্য চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেফ্রি রাইট, স্টিভ য্যান, অ্যানা প্যাকুইন, ডিরেক্টর পিটারসনসহ অনেকে। ২০ কোটি ডলার বাজেটে নির্মিত ছবিটি আয় করেছে ২১ কোটি মার্কিন ডলার।

Post A Comment: