নতুন মোবাইল মেসেজিং অ্যাপ বাজারে আনতে চলেছে ওয়েব জায়ান্ট গুগল। মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, ফেসবুক বা অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পাল্লা দিতে গুগল নতুন এই অ্যাপ বানাচ্ছে। এই অ্যাপ দিয়ে যে কেউ বন্ধুদের বা চ্যাটবটের টেক্সট পাঠাতে পারবেন।



কি এই চ্যাটবট? চ্যাটবটকে যদি কোন প্রশ্ন করা হয় তবে তা ওয়েব বা অন্যান্য উৎস থেকে উত্তর খুঁজে আনতে সাহায্য করে। তবে কবে নাগাদ এই অ্যাপ বাজারে আনা হবে, বা এর নাম কী দেওয়া হবে তা এখনও পরিষ্কার নয়। এ বিষয়ে গুগল কোন মন্তব্য করতেও রাজি হয়নি। জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোর মধ্যে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জার, টেনসেন্ট হোল্ডিংস লিমিটেডের উইচ্যাট আর গুগলের হ্যাংআউটস উল্লেখযোগ্য।

এই বছরের শুরুতে ১৬ ফেব্রুয়ারি গুগল টক বন্ধ করে দেওয়ার পর, গুগল হ্যাংআউটস নামের মেসেজিং অ্যাপ ব্যবহারের পরামর্শ দিয়েছিল গুগল। মার্কিন বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান নিয়েলসেনের প্রকাশ করা রিপোর্টে ২০১৫ সালের শীর্ষ ১০ স্মার্টফোন অ্যাপের তালিকায় দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম- মোট ৫টি স্থান অধিকার করেছে গুগলের বানানো অ্যাপগুলো। অ্যাপগুলো যথাক্রমে- ইউটিউব, গুগল সার্চ, গুগল প্লে, গুগল ম্যাপ ও জি-মেইল।

Post A Comment: