ডিজিটাল স্লোগান পাল্টে দিয়েছে দেশের চেহারা



ডিজিটাল স্লোগান পাল্টে দিয়েছে দেশের চেহারা
ডিজিটাল স্লোগান পাল্টে দিয়েছে দেশের চেহারা
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, শেখ মুজিবুর রহমান এমন একজন রাজনৈতিক নেতা ছিলেন, যিনি ইতিহাসের একটি মঞ্চে দাঁড়িয়ে হাজার বছরের পুরোনো জাতিকে একটা রাস্তা দেখিয়ে ছিলেন। আর সে রাস্তার নাম স্বাধীনতা। প্রধানমন্ত্রী আসবেন, প্রধানমন্ত্রী যাবেন, কিন্তু বাংলার মাটি যতোদিন থাকবে ততোদিন রাষ্ট্রনায়ক শেখ মুজিবুর রহমানের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। 

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, পৃথিবীতে তথ্য-প্রযুক্তির যে বিপ্লব চলছে বাংলদেশের একটি গুরুত্বপূর্ণ মুহূর্তে সেই বিপ্লবের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অবস্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশের একটা গুরুত্বপূর্ণ মূহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের স্লোগান বাংলাদেশের চেহারা পাল্টে দিয়েছেন। 

তথ্যমন্ত্রী আরো বলেন, হাতে মোবাইল, কোলে ল্যাপটপ একটি চলমান শিল্প। সারাদেশে ২২ হাজার স্কুলকে ডিজিটাল ল্যাব তৈরি করে দিয়েছে সরকার। যাতে গ্রামের শিশুরা এর ব্যবহার করেতে পারে। বিনে পয়সায় ল্যাবরেটরি তৈরি করছি আমরা। 

তিনি বর্তমান সরকারকে কৃষি ও শিল্প বান্ধব উল্লেখ করে বলেন, বিগত ছয়টি বাজেটে সরকার ক্রয়নীতি, শুল্কনীতি, সুদ হার, ব্যাংকিং খাত, আমদানি ও রফতানি নীতিতে যথেষ্ট পরিবর্তন করেছে। ফলে কৃষি উৎপাদন দ্বিগুণ হয়েছে।

মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড কারখানার চেয়ারম্যান এমএ রাজ্জাক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মতলুব আহমেদ, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ পিপিএম (বার) প্রমুখ।

Post A Comment: