ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত
Decrease font Enlarge font
ঢাকা: ২২ বছর বয়সে বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব ব্যালন ডি’অর হাতে নেন লিওনেল মেসি। ২০০৯ সাল থেকে টানা চারবার মর্যাদাপূর্ণ এ অ্যাওয়ার্ড জেতার রেকর্ড গড়েন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন। এবার ২০১৫ ব্যালন ডি’অরের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সঙ্গে রয়েছেন তার ক্লাব সতীর্থ নেইমার। এতেই ব্রাজিলিয়ান অধিনায়ককে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন সেলেকাওদের কোচ কার্লোস দুঙ্গা।

প্রথমবারের মতো ব্যালন ডি’অরের তিনজনের চূড়ান্ত তালিকায় নেইমার। ইতোমধ্যেই জাতীয় দলের কোচ দুঙ্গার ভোট পেয়েছেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। দুঙ্গার মতে, নেইমারের বর্ষসেরা হওয়ার মুহূর্ত চলে এসেছে।

এক সাক্ষাৎকারে দুঙ্গা বলেন, ‘আমি নেইমারকে ভোট দিয়েছি। এটা তার ব্যালন ডি’অর জেতার মুহূর্ত। যদিও তিনজনের সংক্ষিপ্ত তালিকার সবাই সমানে সমান। গত মৌসুমটি ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত কেটেছে। কিন্তু, চলতি মৌসুমে এখন পর্যন্ত সে আগের অবস্থানে নেই। তার মানে এই নয় যে, রোনালদো ভালো খেলছে না।’

মেসি প্রসঙ্গে দুঙ্গার ভাষ্য, ‘মেসি বরাবরের মতোই ভালো করছে। তবে ইনজুরির কারণে সে লম্বা সময় ধরে মাঠের বাইরে ছিল। বার্সেলোনায় মেসির অনুপস্থিতিতে সবাই নেইমারের সেরাটা দেখেছে। আমি তো বলব, নেইমার উড়ছে। তার মধ্যে চমৎকার নেতৃত্বগুণ রয়েছে। আমার মতে, এটা নেইমারের সময়।’

উল্লেখ্য, ২০১৬ সালের ১১ জানুয়ারি জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ষসেরা খেলোয়াড়ের হাতে ২০১৫ ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে। সঙ্গে বর্ষসেরা কোচ, পুসকাস (বর্ষসেরা গোল) অ্যাওয়ার্ড তো রয়েছেই।

Post A Comment: