শাহরুখ খান
শাহরুখ খান
Decrease font Enlarge font
শাহরুখ খানকে কে না পছন্দ করে! জয় করেছেন কোটি কোটি দর্শকের মন। বানিয়েছেন অসংখ্য অনুসারী। ভারতের তারকা তালিকা যে তিনি শাসন করছেন, তা প্রমাণ হলো আরেকবার। ফোর্বস ইন্ডিয়া সেলিব্রেটি হান্ড্রেড তালিকায় এক নম্বরে আছেন বলিউড বাদশা।

গত বছর শাহরুখ ছিলেন তিন নম্বরে। এবার সালমান খানকে দুইয়ে নামিয়ে শীর্ষস্থান দখল করলে ৫০ বছর বয়সী এই তারকা। চলতি বছর তার আয় হয়েছে ২৫৭ কোটি ৫০ লাখ রুপি। গত চার বছরে কোনো তারকাই ১২ মাসে এতো বিপুল অর্থ পকেটে ভরতে পারেননি। সালমান এ বছর অ্যাকাউন্টে ঢুকিয়েছেন ২০২ কোটি ৭৫ লাখ রুপি।

শাহরুখের এই আয়ের সুবাদে তারকাদের মোট আয় বেড়েছে ৯ শতাংশ। সব মিলিয়ে অঙ্কটা দুই হাজার ৮১৯ কোটি রুপি। শুধু আয় নয়, ফোর্বসের ইন্ডিয়ার তালিকাটি তৈরি হয় তারকাদের খ্যাতি বিবেচনা করে। সেজন্যই ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির চেয়ে ৭ কোটি ৩৩ লাখ রুপি কম আয় (১১২ কোটি রুপি) করেও তালিকার তিন নম্বরে আছেন অমিতাভ বচ্চন। কারণ টুইটারে তার ১ কোটি ৮০ লাখ অনুসারী। শীর্ষ দশ তারকার অন্য সবার চেয়ে এ সংখ্যা বেশি। অবশ্য গতবার দুইয়ে ছিলেন ৭২ বছর বয়সী এই অভিনেতা।

তালিকায় প্রথমবারের মতো শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন আমির খান। ‘পিকে’র ব্যবসায়িক সাফল্য ও বিজ্ঞাপনী চুক্তি থেকে তার আয়ের পরিমাণ ১০৪ কোটি ২৫ লাখ রুপি। গত চার বছরে এতো বিপুল অর্থ আয় করতে পারেননি তিনি। এই অঙ্ক ২০১২ সালের পর থেকে ১৪৫ শতাংশ বেশি। শীর্ষ দশে একমাত্র নারী দীপিকা পাড়ুকোন। তিনি আয় করেছেন ৫৯ কোটি রুপি।

আয়ের দিক দিয়ে ভারতের শীর্ষ ১০ তারকা

১. শাহরুখ খান (২৫৭ কোটি ৫০ লাখ রুপি)
২. সালমান খান (২০২ কোটি ৭৫ লাখ রুপি)
৩. অমিতাভ বচ্চন (১১২ কোটি রুপি)
৪. মহেন্দ্র সিং ধোনি (১১৯ কোটি ৩৩ লাখ রুপি)
৫. আমির খান (১০৪ কোটি ২৫ লাখ রুপি)
৬. অক্ষয় কুমার (১২৭ কোটি ৮৩ লাখ রুপি)
৭. বিরাট কোহলি (১০৪ কোটি ৭৮ লাখ রুপি)
৮. শচীন টেন্ডুলকার (৪০ কোটি রুপি)
৯. দীপিকা পাড়ুকোন (৫৯ কোটি রুপি)
১০. হৃতিক রোশন (সাড়ে ৭৪ কোটি রুপি)

Post A Comment: