Decrease font Enlarge font
শীত মৌসুমে অবকাশযাপনে অথবা বেড়ানোর জন্য ঘর থেকে বের হন অনেকে। সত্যি বলতে ভ্রমণের জন্য শীতই হলো উপযোগী মৌসুম। তারকারাও বছরের এই মৌসুমকে মাথায় রেখে ছুটি কাটানোর পরিকল্পনা সাজান। বলিউডের কয়েকজন তারকা জানিয়েছেন ঘুরে বেড়ানোর জন্য তাদের প্রিয় জায়গাগুলোর কথা।

সালমান খান
বেড়ানোর জন্য পৃথিবীর সব জায়গাই ভালো লাগে সালমানের। হতে পারে সেটা প্যারিস, নিউইয়র্ক কিংবা লন্ডন। তবে বছরের সবসময়ই ভারতের কারজাতে উদগ্রীব থাকেন তিনি। সেখানে চাইলেই সাইকেল চালানো ও ক্রিকেট খেলার মন যা চায় তা করতে পারেন ৪৯ বছর বয়সী এই অভিনেতা।

সোনম কাপুর
শুটিংয়ের জন্য নিউজিল্যান্ড ও এডিনবার্গ হলো সোনমের প্রিয় জায়গা। তবে ছুটি কাটানোর জন্য বেছে নিতে বললেও এ দুটি জায়গায় যেতে চাইবেন তিনি। এ ছাড়া ৩০ বছর বয়সী এই অভিনেত্রীর পছন্দের জায়গায় আরও আছে জাপান এবং আফ্রিকা।

সানি লিওন
জল ও প্রবালপ্রাচীরের জন্য বিখ্যাত মালদ্বীপ। সেখানে স্কুবা ডাইভিংয়ের জন্য বারবার যেতে চান সানি লিওন। বিশেষ করে উত্তর-দক্ষিণে প্রসারিত বানানা রিফের কথা অনেক শুনেছেন ৩৪ বছর বয়সী এই অভিনেত্রী। এ ছাড়া মালদ্বীপে প্রচলিত উইন্ডসার্ফিং আর কায়াকিং খেলার কথা শুনেছেন। সুযোগ পেলেই দেশটিতে গিয়ে সামুদ্রিক রোমাঞ্চে গা ভাসাতে চান তিনি।

অর্জুন কাপুর
স্পেনে কখনও যাননি অর্জুন কাপুর। সেখানে গিয়ে রিয়েল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার এল ক্লাসিকোর খেলা দেখার খুব ইচ্ছা তার। ফুটবলপ্রেমী বন্ধুদের সঙ্গও মিলবে বলে আশাবাদ ব্যক্ত করেন ৩০ বছর বয়সী এই তারকা।

জেরিন খান
গ্রিস জেরিনের স্বপ্নের জায়গা। কারণ সমকালীন সংস্কৃতির জানালা বলা হয় দেশটিকে। অনেক প্রাচীন ইতিহাসের শেকড়ও সেখানে। অ্যাথেনসের অ্যাক্রোপলিস দেখার তর সইছে না তার। এরই মধ্যে গ্রিসে যাওয়ার পরিকল্পনাও সাজিয়েছেন তিনি। ঘুরে বেড়ানোর ফাঁকে সানতোরিনি ও মাইকোনসে সূর্যস্নান করতে ভুলবেন না বলে জানিয়েছেন ২৮ বছর বয়সী এই অভিনেত্রী।

শারমান জোশি
পরিবারের সঙ্গে ইস্তাবুলে সময় কাটানোর ইচ্ছা আছে শারমান জোশির। বই পড়ে ও টিভিতে দেখে তার মনে হচ্ছে, তুরস্কের রাজধানী যেন দেখতে ছবির মতো! এশিয়া ও ইউরোপ অর্থাৎ পূর্ব-পশ্চিমের দারুণ মেলবন্ধন চোখে পড়ে এখানে। তুরস্কে রাস্তার পাশের কোনো ক্যাফেতে আপেল চায়ে চুমুক দেওয়ার কথা কল্পনা করেন ৩৬ বছর বয়সী এই অভিনেতা। শহরটির সুলতান আহমেদ মসজিদেও যাওয়ার পরিকল্পনা আছে তার। আগামী বছরেই নিজের ইচ্ছা পূরণ করবেন তিনি। তুরস্কে ঘুরে বেড়ানোর প্রতিটি মুহূর্ত ক্যামেরায় বন্দি করে রাখবেন বলে জানান শারমান।

দিনো মোরেয়া
ভারতের বাইরে ক্রোয়েশিয়া দিনোর পছন্দের জায়গা। দেশটি তার চোখে ছবির মতোই সুন্দর। বন্ধুদের নিয়ে সেখানে যাওয়ার খুব ইচ্ছা তার, সঙ্গে থাকবে ক্যামেরা। সামুদ্রিক রোমাঞ্চ নিতে ইয়ট ভাড়া করবেন বলে জানালেন। এর মাধ্যমে নিজের ভূমধ্যসাগরীয় ফ্যান্টাসি সত্যি হবে বলে আশা তার।

Post A Comment: