সমস্বরে অনেকেই বলতে বাধ্য হবেন ১৯৯৭ সালের নকিয়ার সেই স্নেক গেমটি। চারদিক ঘুরিয়ে-ফিরিয়ে সাপকে খাবার খাইয়ে বড় করতে হতো আর নিজের স্কোর বাড়াতে হতো। সেই সময়ের আলোচিত গেম ছিল এটি। পুরোনো চাল যে ভাতে বাড়ে, কথাটা মিথ্যা নয়—‘স্নেক ৯৭’ সেটি দেখিয়েছে আরেকবার।
মুঠোফোনের সাদা-কালো পর্দার স্নেক গেমের কথা যদি এখনো আপনা মনে থাকে তবে শুনে রাখুন, এখন চাইলেই জনপ্রিয় স্নেক গেমসকে পুরোনোর আদলে আইফোন, উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও খেলতে পারবেন। যদি আপনি পুরোনো স্নেক গেমটি না খেলে থাকেন, তবে স্নেক ৯৭ আপনাকে পুরোনো আমেজ দেবে নতুন করে।
গেমটি চালু করে ডট ম্যাট্রিক্সের পর্দা আর চিরচেনা ব্লিপ-ব্লিপ শব্দে সাপকে একের পর এক ডটগুলো খাওয়াতে হবে এবং নয়টি আসল ও তিনটি অতিরিক্ত ধাপ সম্পন্ন করতে হবে। সাপের নিজের গায়ে কিংবা দেয়ালে লেগে গেলে লেভেল শেষ হয়ে যাবে। আগের মতোই সর্বোচ্চ স্কোরকে রিসেট করার কোনো সুবিধা রাখা হয়নি। যখন-তখন পর্দা পরিবর্তন করে নকিয়ার পুরোনো যেকোনো ফোনের আমেজে খেলা যাবে।
স্নেকের পুরোনো গেমাররা নতুন করে খেলার জন্য মুখিয়ে আছেন বটে, কিন্তু যাঁরা এখনো খেলেননি, তাঁদের জন্য বলতে হয়, গত বছরের আগস্টে মুক্তি পাওয়া গেমটি এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে এক কোটিবারেরও বেশি নামানো হয়েছে। তাই পুরোনো আমেজ ফিরে আনতে স্নেক ৯৭ গেমটি আপনাকে খেলতেই হবে।

Post A Comment: