বিস্ময়-বালক মুস্তাফিজের বলে কাঁপছে ভারত। অভিষেকে ৫ উইকেট তুলে নেওয়া সাতক্ষীরার এই বাঁ হাতি পেসার আজও ধসিয়েছেন ভারতের ব্যাটিং। টানা দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট তুলে নিয়ে নিজেকে এদেশের ক্রিকেট ইতিহাসে করে ফেলেছেন অক্ষয়-অমর। এই মুহূর্তে ৪৩ ওভারে ১৯০ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসেছে ভারত। ২ উইকেটে ১০৯ থেকে বাকী ৬ উইকেট ভারত হারিয়েছে খুব দ্রুতই। বাংলাদেশের বোলিং তোপে রীতিমতো ​উড়ে গেছে ভারতের মিডল অর্ডার।

পাওয়ার প্লেতে বল করতে এসে মুস্তাফিজ পরপর দুই বলে ফিরিয়েছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর অক্ষর প্যাটেলকে। তাঁর আগে ফেরান সুরেশ রায়নাকে। ধোনিকে দারুণ একটা স্লোয়ারে বোকা বানান তিনি। অক্ষরকে করেন ইনকার্টারে এলবি। আগের দিনের ধাক্কা খেলেও ধোনির উইকেটটি নেওয়া হয়নি। আজ তাঁর উইকেট নিয়ে আকাশেই উড়লেন এই তরুণ-তুর্কি।
মুস্তাফিজের স্বপ্নের স্পেলে তৃতীয় উইকেটটি রবিচন্দ্রন অশ্বিনের। তাঁকে উইকেটের পেছনে লিটন দাসের ক্যাচে পরিণত করেন তিনি।
দ্বিতীয় বলেই রোহিত শর্মাকে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করে ফিরিয়েছিলেন মুস্তাফিজ। এরপর দিনের নায়ক নাসির হোসেন। ভয়ংকর হয়ে ওঠা বিরাট কোহলি আর শিখর ধাওয়ানের জুটি ভাঙেন তিনি। এলবির ফাঁদে ফেলেন বিরাট কোহলিকে। তাঁর সংগ্রহ ছিল২৩ রান।
শিখর ধাওয়ানকেও ৫৩ রানে ফেরান ওই নাসির। নাসির আজ ১০ ওভার বল করে দিয়েছেন মাত্র ৩৩ রান। অসাধারণ বোলিংয়ে ভারতের ওপর চাপটা তৈরি করেছেন আসলে তিনিই।
আম্বাতি রাইডু ​ফিরেছেন রুবেলের বলে।
এই মুহূর্তে উইকেটে আছের রবীন্দ্র জাদেজা। তিনি অবশ্য ১৯ রানে। ভারতীয় স্কোরকে সন্তোষজনক পর্যায়ে নিতে এই মুহূর্তে মূল ভরসা তিনিই।
৪৩.৫ ওভারে ভারতের স্কোর ১৯৬ হতেই বৃষ্টি এসে অবশ্য বন্ধ করেছে খেলা।

Post A Comment: