হত্যা মামলায় সাজাপ্রাপ্ত দুই আসামি নিউইয়র্ক রাজ্যের সর্বোচ্চ নিরাপত্তাধীন একটি কারাগারের দেয়াল কেটে পালিয়ে গেছে। এ ঘটনার পরপরই তাদেরকে গ্রেফতারে ব্যাপক অভিযান শুরু করা হয়েছে। শনিবার কর্তৃপক্ষ একথা জানিয়েছে।
নিউইয়র্ক রাজ্য পুলিশের এক সতর্ক বার্তায় বলা হয়, রিচার্ড ম্যাট ও ডেভিড সুয়েট নিউইয়র্কের ডানেমোরার ক্লিনটন সংশোধন কেন্দ্র থেকে পালিয়ে গেছে।
এ ঘটনার কয়েক ঘণ্টা পর গভর্নর অ্যান্ডু কুওমো টুইটারে জানান, এ কারাগার পরিদর্শনে যাওয়ার কারণে তিনি বেলমন্ট স্টেকসে ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে যাওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করেন।
সেখানে ব্রিফিংকালে তিনি বলেন, ‘এরা দু’জনই বিপজ্জনক ব্যক্তি। এদের একজনের বিরুদ্ধে শেরিফকে হত্যার অভিযোগ রয়েছে। সুতরাং তারা দু’জনই বিপজ্জনক।’
এদিকে তাদেরকে গ্রেফতারে আইন শৃংখলা রক্ষা বাহিনীর দুই শতাধিক কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে। তাদেরকে গ্রেফতারে এসব কর্মকর্তাদের বিভিন্ন ধরনের কৌশলগত সমর্থন দিয়ে সহায়তা করা হচ্ছে ।
যে পথ দিয়ে তারা পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে কুওমো টুইটারে সে পথের ছবি দিয়েছেন। তিনি জানান, এ দুই আসামি কারাগারের দেয়াল কেটে পালিয়ে যায় এবং এ কাজে তারা বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহার করে।
কুওমো জানান, এর আগে কখনো এ কারাগার থেকে কোনো আসামির এভাবে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, ১৮৪৫ সালে কারাগারটি চালু করা হয়।

Post A Comment: