জন্মদানের মাত্র এক ঘণ্টা আগেগর্ভধারণের কথা জানতে পারলেন যিনি!
জন্মদানের মাত্র এক ঘণ্টা আগেগর্ভধারণের কথা জানতে পারলেন যিনি!

নয় মাস গর্ভধারণের পরেই সন্তান জন্ম দিতে পারেন একজন নারী। এই পুরো সময়টাই তিনি নিজের গর্ভের সন্তানটির ব্যাপারে সচেতন থাকেন। কিন্তু ২৩ বছর বয়সী এই নারী ঘুণাক্ষরেও টের পাননি তার গর্ভে সন্তান রয়েছে। সন্তানের জন্মের মাত্র ঘন্টাখানেক আগে এ ব্যাপারে জানতে পারেন তিনি।


মঙ্গলবারে কেটি ক্রোপাস নামের এই নারী পেটে ব্যাথা হবার কারণে নিজের দাদিকে হাসপাতালে নিয়ে যাবার অনুরোধ করেন। সেখানেই তিনি জানতে পারেন তিনি বিগত নয় মাস ধরে গর্ভবতী। এর ঘন্টাখানেক পরেই ১০ পাউন্ড ওজনের একটি কন্যাসন্তানের জন্ম দেন তিনি। তিনি ভাবছেন দাদির নামানুসারে মেয়ের নামও রাখবেন এলি।

ম্যাসাচুসেটসের বাসিন্দা ক্রোপাসকে যখন বলা হয় তিনি গর্ভবতী তখন তিনি মনে করেছিলেন তার সাথে মজা করা হচ্ছে। তার বয়ফ্রেন্ড এ ব্যাপারে জানার পর ক্রোপাসের মা ক্যারেনকে ফোনে জানান। তিনিও মনে করেন তার সাথে মজা করা হচ্ছে। কারণ ক্রোপাস নিয়মিত জন্মনিয়ন্ত্রণ পদ্ধতির আওতায় ছিলেন, নিয়মিত মাসিকও হয় তার। বাচ্চার অতিরিক্ত ওজনকে তিনি মনে করেছিলেন ক্রিসমাসের ছুটিতে বেশি খাওয়ার ফল। তিনি অতিরিক্ত ১০ পাউন্ডের বাচ্চা নিয়ে চলাফেরা করেও বুঝতে পারছিলেন না, এ ব্যাপারটি হাসপাতালের কর্মীদের হাসির খোরাক হয়ে দাঁড়ায়।

তবে প্রসব বেদনা ওঠার আগে গর্ভধারণের ব্যাপারে না জানাটাকে আমরা যত অদ্ভুত মনে করছি তা কিন্তু নয়। এর পোষাকি নাম হলো ক্রিপ্টিক প্রেগনেন্সি। গর্ভধারণের তেমন কোনও লক্ষণই বোঝা যায় না এক্ষেত্রে। নিয়মিত মাসিক হতে থাকে, ওজন তেমন একটা বাড়ে না এমনকি পেটের আকৃতিতেও তেমন পরিবর্তন আসে না। এর লক্ষন দেখে মনে হতে পারে সামান্য বদহজম হয়েছে।

Post A Comment: