লা লিগার শিরোপার লড়াই থেকে একরকম ছিটকেই পড়েছে রিয়াল মাদ্রিদ। ‘লস ব্লাঙ্কোস’দের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা।

লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলেরই বাকি আছে দুটি করে ম্যাচ। আর এই দুই ম্যাচের আগে রিয়ালের জন্য দুঃসংবাদ। বাকি দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি।

গত শনিবার লা লিগায় রিয়াল-ভ্যালেন্সিয়া ম্যাচের সময় ম্যাচ অফিসিয়ালদের প্রতি অপমানজনক আচরণ করায় আনচেলোত্তিকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কোডের ১১৭ ধারা অনুযায়ী, যে কেউ রেফারি, ম্যানেজার অথবা অফিসিয়ালদের প্রতি অবজ্ঞা অথবা অপমানজনক আচরণ করলে তিনি নিষিদ্ধ হবেন। আনচেলোত্তি এই ধারা ভঙ্গ করেছেন।

রিয়াল-ভ্যালেন্সিয়া ম্যাচের রেফারি কার্লোস গোমেজ তার রিপোর্টে লিখেছেন, ‘ম্যাচের শেষ দিকে স্থানীয় (রিয়াল) কোচ ডন কার্লো আনচেলোত্তি অফিসিয়ালদের পারফরম্যান্সকে অসমর্থন জানিয়ে আমাকে উদ্দেশ্য করে হাততালি দেন।’

লা লিগায় রিয়ালের বাকি দুই ম্যাচ এসপানিওল ও গেটাফের বিপক্ষে ডাগ আউটে দেখা যাবে না আনচেলোত্তিকে। অবশ্য আনচেলোত্তির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে রিয়াল।

লা লিগায় বর্তমানে ৩৬ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

Post A Comment: