মনের মত প্রেমিক বা বর খুঁজে নিন ৬০ সেকেন্ডে!
মনের মত প্রেমিক বা বর খুঁজে নিন ৬০ সেকেন্ডে!

প্রত্যেক নারীই চান নিজের জন্য একজন স্মার্ট ও ব্যক্তিত্ববান পুরুষ বেছে নিতে। কিন্তু কজনে পারেন? অনেকেরই বিয়ে হয়ে যায় পরিবারের পছন্দে, বিয়ের আগে চেনা-জানা হবার সুযোগ তেমন থাকে না। প্রশ্ন হচ্ছে, কীভাবে কেবল চোখের দেখাতেই বুঝবেন যে কোন পুরুষটি অন্যদের চাইতে অধিক বুদ্ধিসম্পন্ন? বিজ্ঞান বলে আছে খুব সহজ উপায়। চলুন, খেলতে খেলতে জেনে নিই সে উপায় গুলো।


নারী চান স্বামী হবে স্মার্ট, ব্যক্তিত্বসম্পন্ন, জ্ঞানী। আর এই সব কিছুই জড়িত বুদ্ধিমত্তার সাথে। একজন বুদ্ধিমান পুরুষের মাঝে এই সব গুণগুলোই থাকে। তাই স্বামী বেছে নেয়ার ক্ষেত্রে সৌন্দর্য নয়, বরং বুদ্ধিমত্তাকেই গুরুত্ব দিন। কিন্তু কীভাবে মাত্র চোখের দেখায় বুঝবেন আপনার পছন্দের পুরুষটি বুদ্ধিমান কিনা? আছে উপায় মাত্র ৬০ সেকেন্ডে বুঝে নেয়ার।

চলুন, শুরু করি খেলা। ধরুন, পরিবার থেকে একটি ছেলের ছবি দেখানো হলো আপনাকে বা একটি ছেলেকে কেবল চোখের দেখাই দেখলেন, কথা বলার সুযোগ নেই। আর এভাবেই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি তাঁকে বিয়ে করবেন কি করবেন না। খুব কঠিন মনে হচ্ছে? তাহলে জেনে নিন মাত্র ৬০ সেকেন্ডে যে ব্যাপারগুলো লক্ষ্য করে সিদ্ধান্ত নিতে পারেন আপনি।

প্রথমেই বলে রাখি, সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে শরীর বা চেহারার সৌন্দর্যকে কিন্তু মোটেও গোণায় ধরবেন না। বরং লক্ষ্য করুন এই বিষয়গুলো।

১) পুরুষের শরীরে ঘন লোম নারীদের আজকাল খুবই অপছন্দ। কিন্তু রিসার্চ বলে অন্য কথা। রিসার্চ জানায় শরীরে ঘন লোমের পুরুষেরা সাধারণের চাইতে বুদ্ধিমান হয়ে থাকেন এবং মনোবিজ্ঞানী Aikarakudy Alias এই বিচিত্র তথ্যকে সমর্থন করেন। একটি রোমশ হাত বা বুকি যথেষ্ট বলে দেয়ার জন্য যে মানুষটি বুদ্ধিমান কিনা!

২) হালকা রঙের চোখের পুরুষেরাও বুদ্ধিমান হয়ে থাকে। অন্তত বড় বড় মনোবিজ্ঞানীদের সেটাই অভিমত।

৩) পুরুষটি কি চশমা পড়েন? একজন মানুষ, যার কাছের দৃষ্টি খারাপ, নিঃসন্দেহে তিনি প্রচুর বই পড়েছেন বা লেখাপড়া করেছেন ফলে চোখ খারাপ হয়ে গিয়েছে। একজন পড়ুয়া মানুষের জ্ঞান ও বুদ্ধিমত্তা নিঃসন্দেহে বেশী। (আজকাল অবশ্য ভিডিও গেম খেলে বা টি ভি দেখেও চোখ খারাপ হতে দেখা যায়। তাই জেনে নিন পড়ার জন্যই চোখ খারাপ কিনা!)

৪) মাথার আকৃতি দেখুন, সেটি কি স্বাভাবিকের চাইতে বড়? বড় মস্তিশকধারীরা সাধারণত অন্যদের তুলনায় অধিক বুদ্ধিমান হয়ে থাকেন। আর বড় মস্তিষ্ক ধারণ করতে চাই বড় মাথা। আর কিছু কি বলতে হবে?

৫) বিজ্ঞানীরা বলেন, লম্বা পুরুষেরা সাধারণত বুদ্ধিমান হয়ে থাকেন। লম্বা ও মজবুত শরীরের অধিকারী হবার অর্থে ছেলেবেলায় তিনি পর্যাপ্ত যত্ন ও পুষ্টি পেয়েছেন। ফলেই ধরেই নেয়া যায় যে তাঁর মস্তিষ্কের বৃদ্ধি ভালো হয়েছে। 

এছাড়াও আরও অনেক বিষয় আছে যেগুলো মানুষের বুদ্ধিমত্তা নির্ধারণ করে। যেমন, গবেষণায় দেখা যায় পরিবারের বড় সন্তানেরা অধিক বুদ্ধিমান হয়ে থাকেন। অন্যদিকে একজন মানুষের বেড়ে ওঠার পরিবেশ, জীবনে কোন বিপর্যয়, শিক্ষা, পারিবারিক অবস্থা, অটিজম, অ্যালকোহল আসক্তি ইত্যাদি অনেক কিছুই প্রভাব ফেলে তাঁর বুদ্ধিমত্তার ওপরে।

Post A Comment: