৬৫ বছর বয়সে ৪ সন্তানের জন্ম
৬৫ বছর বয়সে ৪ সন্তানের জন্ম


জমজ সন্তান জন্ম দেওয়া নতুন কোন ঘটনা নয়। তবে একসাথে ৪ সন্তানের জন্ম তাও আবার ৬৫ বছর বয়সে, শুনতে অবাস্তব মনে হলেও বাস্তবেই ঘটেছে এ ঘটনা। কৃত্রিমভাবে প্রজননের মাধ্যমে ৬৫ বছর বয়স্ক এক জার্মান নারী একসাথে ৪টি সন্তানের জন্ম দিয়েছেন। 

শনিবার জার্মান টেলিভিশন আরটিএলের প্রতিবেদনে বলা হয়েছে, আনিগ্রেট রনিগ সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি ছেলে ও একটি মেয়েশিশুর জন্ম দিয়েছেন। মাত্র ২৬ সপ্তাহে অকালপক্কভাবে শিশুদের জন্ম হলেও তাদের বেচে থাকার ভালো সম্ভাবনা আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আনিগ্রেট রনিগের ১৩টি সন্তান এবং ৭টি নাতি-নাতনি রয়েছে। তিনিই সবচেয়ে বয়স্ক নারী হিসেবে একসাথে চারটি শিশুর জন্ম দিলেন। 
মিস রনিগের ১০ বছর বয়সী সর্বকনিষ্ঠ কন্যা একটি ছোট ভাই-বোনের আবদার করলে তিনি আবারো সন্তান নেয়ার সিদ্ধান্ত নেন। মিস রনিগের গর্ভবতী হবার ঘটনা জার্মানিতে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে। গর্ভধারণের জন্য তিনি ইউক্রেনে চিকিৎসা নিয়েছিলেন। কয়েকজন চিকিৎসক তার শারীরিক সক্ষমতা নিয়ে আশংকা প্রকাশ করেছিলেন। তবে মিস রনিগ বলছেন, তিনি স্বাস্থ্য ধরে রাখার চেষ্টা করবেন এবং অন্যরা কি ভাবছে তা নিয়ে তিনি চিন্তিত নন।

Post A Comment: